সীতাকুণ্ডে ডিপোতে অগ্নিকাণ্ড, মারা গেছেন ৩ ফায়ার সার্ভিস কর্মী

|

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে গতকাল শনিবার (৪ জুন) রাতে লাগা আগুনের ঘটনায় এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন। এর মধ্যে আছেন তিন ফায়ার সার্ভিস কর্মী। রোববার সকালে তাদের লাশগুলো উদ্ধার করা হয়।

নিহত তিন ফায়ার সার্ভিস কর্মী হলেন- মুবিনুল হক, মহিউদ্দিন আহমদ ও হাবিবুর রহমান। এদের মধ্যে মুবিনুল ও মহিউদ্দিনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায়। নিহত অপর ফায়ার সার্ভিস কর্মী হাবিবুর রহমানের বাড়ি ভোলা জেলায়।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ কন্টেইনার ডিপোতে আগুন লাগে। ডিপোটিতে প্রায় পঞ্চাশ হাজার কন্টেইনার ছিল। রাত বাড়ার সাথে সাথে এ আগুনের ঘটনার ভয়াবহতা বাড়ে। তবে আগুনের মাত্রা ক্রমেই কমে আসছে। তবে বেড়েছে ধোঁয়ার তীব্রতা।

কন্টেইনার ডিপোতে দগ্ধ ও আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপালের পাশাপাশি আশপাশের বেসরকারি ক্লিনিক-হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এ ঘটনার কারণে চট্টগ্রামের সকল চিকিৎসকের ছুটি বাতিল করা হয়েছে। আর সকল চিকিৎসককে হাসপাতালে যোগ দিতে নির্দেশ দিয়েছে চট্টগ্রামের জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি স্থানীয় বেসরকারি হাসপাতালেও দগ্ধদের চিকিৎসা সেবা দিতে বলেছে সিভিল সার্জনের কার্যালয়।

বিএম কন্টেইনার ডিপোতে আমদানি ও রফতানির বিভিন্ন মালামালবাহী ৫০ হাজার কন্টেইনার আছে বলে জানা গেছে। তাতে রাসায়নিক দ্রব্যের কন্টেইনারও রয়েছে। কনটেইনার ডিপোতে কিছুক্ষণ পরপর বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। এরমধ্যে চার কিলোমিটার দূরেও শোনা গেছে কোনো কোনো বিস্ফোরণের শব্দ। বিস্ফোরণে আশপাশের এলাকার বিভিন্ন ভবনের কাচ ভেঙে গেছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply