পি কে হালদারের সম্পদ ফেরত দেবে ভারত সরকার: অর্থমন্ত্রী

|

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পাচার করা টাকা আইনি প্রক্রিয়াতেই বাংলাদেশে ফেরত আনা হবে। বিভিন্ন দেশ ট্যাক্স অ্যামেনেস্টির সুযোগ দিয়ে সফলতা পেয়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বলেন, পি কে হালদারের সম্পদ বা অর্থ ভারত সরকার ফেরত দেবে। কানাডা সরকারও আমাদের জানিয়েছে সেখানে পাচারকৃত টাকা ফেরত পাঠাতে সহযোগিতা করবে।

আজ শুক্রবার (১০ জুন) বিকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন আ হ ম মোস্তফা।

অর্থমন্ত্রী বলেন, প্রস্তাবিত বাজেটকে কঠিন সময় অতিক্রম করতে হবে। অনেক চড়াই উৎরাই আসবে। এছাড়া, সব টাকাই ঘুষ দুর্নীতির মাধ্যমে অর্জিত কালো টাকা নয়। সিস্টেমের কারণেও টাকা কালো হতে বাধ্য হয় বলেও মত অর্থমন্ত্রীর।

পাচার করা টাকা দেশে আনা প্রসঙ্গে এনবিআর চেয়ারম্যান বলেন, ট্রুথ কমিশনের কার্যক্রম কোনো আইন দ্বারা বৈধ ছিল না। এবার বিদেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরত আনার সিদ্ধান্ত সংসদে প্রণীত আইন দ্বারা নেয়া হবে।

সম্মেলনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন- বিদেশ থেকে খাদ্য কিনতে না পারলেও, দেশে খাদ্য সঙ্কট হবে না। দেশে কোনো হাহাকার নেই। গমের আমদানি না থাকায় চালের উপর চাপ পড়েছে। বড় কোম্পানি এখন চাল বাজারজাত করছে। শহরের সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে, এটা আমরা স্বীকার করি।

আরও পড়ুন: শেখ হাসিনা পদত্যাগ করলে ক্ষমতা কাকে দেয়া হবে? বিএনপিকে প্রশ্ন কাদেরের

প্রসঙ্গত, গতকাল জাতীয় সংসদে আগামী অর্থবছরের জন্যে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে সাড়ে ৭ শতাংশ। আর মূল্যস্ফীতির লাগাম টেনে ধরে ৫ দশমিক ৬ শতাংশে রাখতে চায় সরকার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply