মুক্তি পেলো বহুল প্রতীক্ষিত ‘ব্ল্যাক অ্যাডাম’ এর ট্রেলার

|

ইন্টারনেট থেকে নেয়া ছবি।

ওয়ার্নার ব্রাদার্সের বহু প্রতীক্ষিত সিনেমা ‘ব্ল্যাক অ্যাডাম’। আমেরিকান সুপার হিরো, ডিসি কমিকস চরিত্রের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে সিনেমাটি। সম্প্রতি মুক্তি পেয়েছে এর ট্রেলার। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেলারটি প্রকাশ করেছেন সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করা জনপ্রিয় হলিউড অভিনেতা ডোয়াইন জনসন নিজেই।

২০ বছর আগে দ্য মামি রিটার্নস সিনেমা দিয়ে হলিউডে আত্মপ্রকাশ করেছিলেন জনপ্রিয় রেসলার ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন। এবার অ্যান্টিহিরো বা ব্যাড গাই চরিত্রে দেখা যাবে তাকে। ডিসি কমিকসের ব্ল্যাক অ্যাডাম সিনেমার প্রকাশিত ট্রেলারে দেখা গেলো হলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্ত এই অভিনেতাকে।

প্রথম জীবনে সে ছিল দাস। সে এমনই হতভাগা যে, তার বেঁচে থাকবার জন্য জীবন দিতে হয়েছিল তার সন্তানকে। এক সময় ঐশ্বরিক ক্ষমতাপ্রাপ্ত হয় সে। কিন্তু তাকে বন্দি করে রাখা হয় প্রায় ৫ হাজার বছর। এবার ছাড়া পেয়েছে সে, এসেছে পৃথিবীতে- সে আর কেউ নয় ‘ব্ল্যাক অ্যাডাম’। এভাবেই ডিসির এ সুপারহিরো চরিত্রটি বড়পর্দায় তুলে ধরবেন পরিচালক জাউমি কোলেট।

ওয়ার্নার ব্রাদার্সের আরেক সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি শাজামের প্রধান ভিলেন ব্ল্যাক অ্যাডাম। শাজামের সাথে ব্ল্যাক অ্যাডামের অনেক মিল রয়েছে। গ্রিক ও রোমান দেবতাদের থেকে শক্তি আসে শাজামের। আর এখানে ব্ল্যাক অ্যাডামের শক্তি আসে কয়েকজন মিসরীয় দেবতা থেকে। তার আবাসভূমি ও প্রাচীন শহর কনডাখের রক্ষাকর্তা আখতুন নামের এক ভিলেনের আক্রমণে ধসে পড়ায় ব্ল্যাক অ্যাডাম তার পরিবার হারিয়ে অ্যান্টিহিরোতে পরিণত হয়।

আগামী ২১ অক্টোবর মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এ সিনেমা। এই প্রথম লাইভ-অ্যাকশন সুপারহিরো সিনেমায় দেখা যাবে ডোয়াইনকে। এছাড়াও পর্দায় দেখা যাবে সাবেক জেমস বন্ড তারকা পিয়ার্স ব্রসন্যানকেও। জাস্টিস সোস্যাইটির আরও কয়েক সদস্যের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হবে এ সিনেমায়। অ্যাটম স্ম্যাশার চরিত্রে আছেন নোয়াহ সিন্টেনিও- যিনি নিজের আকৃতি ও শক্তি ইচ্ছামতো বদলাতে পারেন। হকম্যান চরিত্রে অ্যালডিস হজ- যিনি ধাতব ডানার সাহায্যে উড়তে পারেন। আরও আছে সাইক্লোন- যে বাতাস নিয়ন্ত্রণ করতে পারে।

ট্রেলারে দেখা গেছে জাদুকরি সব দৃশ্য। তুমুল ক্ষমতাধর ব্ল্যাক অ্যাডামের আছে বিদ্যুতের শক্তি, সে উড়তে পারে, বোমার আঘাতেও তার তেমন কিছু হয় না, আর বুলেট তো কিছুই না। ট্রেইলারের এক জায়গায় ব্ল্যাক অ্যাডামকে বলতে শোনা গেছে, ‘এখন আমি কারও সামনে নত হই না।’ আবহ কণ্ঠে এও শোনা গেছে, ‘তোমার সামনে দুটি রাস্তা। চাইলে পৃথিবীকে তুমি ধ্বংস করতে পারো, অথবা তুমি বাঁচাতেও পারো।’

এখন দেখার অপেক্ষা কোন পথে যাবে ব্ল্যাক অ্যাডাম। তার এত ক্ষমতা দিয়ে সে কি পৃথিবীকে বাঁচাবে নাকি ধ্বংস করবে?

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply