নিয়ন্ত্রণে পারাবত ট্রেনে লাগা আগুন, সিলেট রুটে রেল যোগাযোগ স্বাভাবিক

|

মৌলভীবাজার প্রতিনিধি: 

মৌলভীবাজারের কমলগঞ্জের শমসেরনগর রেল স্টেশনের কাছে ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লেগে তিনটি বগি পুড়ে গেছে।

শনিবার (১১জুন) দুপুরে ১ টায় চলন্ত পারাবত ট্রেনে এ ঘটনা ঘটে। আগুন লাগার সাথে সাথেই যাত্রীদের নামিয়ে দেয়ায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনায় দুপুর ১টা থেকে সাড়ে চারটা প্ররযন্ত সিলেটের সাথে দেশের রেল যোগাযোগ বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, চলন্ত ট্রেনে হঠাৎ আগুন দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে আসেন। তখন চালক সাথে সাথেই ট্রেন থামিয়ে দিলে যাত্রীরা সবাই নিরাপদে নেমে যান। তারপর স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিছু সময় পর কমলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট আসে।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা বলেন, ট্রেনটির ইঞ্জিন রুম থেকে আগুনের সূত্রপাত। এ ঘটনায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করে প্রায় দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

দুর্ঘটনা কবলিত ট্রেনে দায়িত্বরত ঢাকা রেলওয়ে পুলিশের এটিএইচও আবু বকর সিদ্দিকী বলেন, আমি ট্রেনের দরজায় ছিলাম হঠাৎ শুনি আগুন লেগেছে। তখন ট্রেন থামানো হলে নিরাপদে সকল যাত্রী বের হন। এরপর মুহুর্তের মধ্যেই ব্রেক শু থেকে পাওয়ার কারে আগুন ধরে যায় এবং তিনটি বগি পুড়ে যায়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply