কোন পজিশনে ব্যাটিং করলে ভালো করবেন পান্ত? জানালেন পন্টিং

|

ছবি: সংগৃহীত

টপ অর্ডার থেকে শুরু করে লেট অর্ডার পর্যন্ত যেকোনো পজিশনেই ব্যাট করতে পারেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্ত। বিধ্বংসী এই বাঁহাতি ব্যাটার প্রমাণ করেছেন তিনি চাইলে যেকোনো সময় বদলে দিতে পারেন খেলার মোড়।

আইপিএলের গেল আসরে পান্তের সঙ্গে খুব কাছ থেকে কাজ করেছেন এই রিকি পন্টিং। পান্তের ব্যাটিং সম্পর্কে বেশ ভালো ধারণা রয়েছে তার। পন্টিংয়ের মতে, দলের প্রয়োজনমতো ব্যাটিং অর্ডার বদল করে পান্তকে ব্যবহার করলে ভালো ফল পাওয়া যাবে।

পন্টিং বলেন, আমি পান্তকে ফ্লোটার হিসেবে ব্যবহার করার পরামর্শ দেবো। ব্যাটিং লাইন আপে আমি তাকে পাঁচ নম্বরে রাখবো। তবে পরিস্থিতি অনুযায়ী যখন ৭ বা ৮ ওভার বাকি থাকবে এবং ১ বা ২ উইকেট পড়বে তখন আমি অবশ্যই পান্তকে পাঠাবো। কারণ সে একজন মারকুটে ব্যাটার।

অস্ট্রেলিয়ার মাটিতে পান্তের রেকর্ড বরাবরই দুর্দান্ত। গেল বছর টেস্ট সিরিজে ভারতকে একাই জিতিয়েছিলেন পান্ত। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে সেই অস্ট্রেলিয়াতেই। আর সেখানে দ্রুতগতির বাউন্সি উইকেটে ভয়ঙ্কর ব্যাটার হবেন পান্ত। এমনটাই মনে করছেন পন্টিং।

আরও পড়ুন: যৌনকর্মীর সাথে ‘প্রেম’ ইংলিশ তারকা ফুটবলারের, শাস্তি দিল পার্টনার

পন্টিংয়ের ভাষ্য, পান্ত একজন অসাধারণ ব্যাটার। দারুণ প্রতিভাবান এক তরুণ, যার সামর্থ্য রয়েছে বিশ্বজয়ের। অস্ট্রেলিয়ার মাটিতে আমরা যেসব ফ্ল্যাট ও দ্রুতগতির বাউন্সি উইকেট বানাবো, সেখানে ভারতের জন্য পান্ত হতে পারে ভয়ঙ্কর। এবারের বিশ্বকাপে তার ওপর নজর রাখতেই হবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply