সিরিজ হারলেও শেষ ম্যাচে লঙ্কানদের হাসালেন অধিনায়ক

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ৪ উইকেটের জয় পেয়েছে শ্রীলঙ্কা। ২৫ বলে ৫৪ রান করে ম্যাচ জেতাতে বড় ভূমিকা রেখেছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এই ম্যাচ হারলেও প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছিল অজিরা।

শ্রীলঙ্কার ঘরের মাঠ পাল্লেকেলেতে আগে ব্যাট করে ১৭৬ রান করে অ্যারন ফিঞ্চের দল। জবাবে ১৯ ওভার ৫ বলে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দাসুন শানাকার দল।

অজিদের দেয়া ১৭৭ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ২৫ রানে উইকেট হারায় শ্রীলঙ্কা। ৬৭ রানে পতন হয় দ্বিতীয় উইকেটের। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় লঙ্কানরা। একপর্যায়ে ১০৮ রানেই ৬ উইকেট হারিয়ে বসে দ্বীপদেশটি। এরপরই ম্যাচের হাল ধরেন শানাকা ও করুনারত্নে। তাদের অপরাজিত ৬৯ রানেই জয় নিশ্চিত হয় লঙ্কানদের। শানাকা ৫৪ রানে আর করুনারত্নে ১৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী জুটিতে আসে ৪৩ রান। গ্লেন ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে এই রানকে ৮৫ পর্যন্ত টেনে নিয়ে যান ওয়ার্নার। তবে ৮৫ রানের মধ্যেই ম্যাক্সওয়েল, ওয়ার্নার ও জশ ইংলিশ ফিরে গেলে কিছুটা চাপে পড়ে অজিরা। তবে স্টোয়নিসের ঝড়ো ৩৮ রানে ম্যাচে ফেরে তারা। স্টোয়নিস আউট হলেও স্টিভেন স্মিথ ২৭ বলে অপরাজিত ৩৭ ও ওয়েড ৮ বলে ১৩ রানের ইনিংস খেললে অজিদের সংগ্রহ পৌঁছায় ১৭৬ রানে।

এই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন শানাকা। আর সিরিজসেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply