২ হাজার কোটি টাকা পাচার মামলায় বাবরের জামিন আবেদন খারিজ

|

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা মোহতেশাম হোসেন বাবরের জামিন আবেদন খারিজ।

দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ফরিদপুর জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা মোহতেশাম হোসেন বাবরের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর শুনানি শেষে মঙ্গলবার (১৪ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ তা খারিজ করে দেন। শুনানিতে আদালত এটিতে গুরুতর অপরাধ হিসেবে মন্তব্য করেছেন।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা মোহতেশাম হোসেন বাবর।

২০২১ সালের ৩ মার্চ, দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় বাবরসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। ঢাকা মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় ওই অভিযোগপত্র দাখিল করেন সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস। পরবর্তী সময়ে ওই বছরের ৩০ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। সেই সঙ্গে বাবরসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ৭ মার্চ দুই হাজার কোটি টাকা পাচারের মামলার চার্জশিটভুক্ত আসামি খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

ডেপুটি অ্যার্টনি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, আদালত বলেছেন মানি লন্ডারিং একটি গুরুতর অপরাধ। এ ব্যাপারে আপিল বিভাগে সিদ্ধান্ত রয়েছে। এবং মানি লন্ডারিংয়ের এই মামলায় বিপুল পরিমাণ অর্থ জড়িত। আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাই তার জামিনের রুল খারিজ করে দিয়েছেন মহামান্য হাইকোর্ট।

আরও পড়ুন: হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ ড. কামালের রিট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply