ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

|

ক্ষমতার অপব্যবহার করে সাড়ে ৬৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ফারমার্স ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুরে দুদক সচিব মো. মাহাবুব হোসেন সাংবাদিকদের প্রেস ব্রিফিং করে এ কথা জানান।

মাহবুবুল হক চিশতি ছাড়াও চার্জশিটভুক্ত অন্য পাঁচ আসামি হলেন— মেসার্স রোজবার্গ অটো রাইস মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হযরত আলী, রোজবার্গের পরিচালক মো. দেলোয়ার হোসেন, দি ফারমার্স ব্যাংক লিমিটেড শেরপুর শাখার শাখা প্রধান ও সাবেক এক্সিকিউটিভ অফিসার উত্তম বড়ুয়া, ফারমার্স ব্যাংক প্রধান শাখার সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম এম শামীম ও সিটি সার্ভে লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. খায়রুল আলম।

দুদকের অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে অসৎ উদ্দেশ্যে বিশ্বাসভঙ্গ করে ঋণের নামে বন্ধকী সম্পত্তির অতি মূল্যায়ন দেখিয়ে ৬৯ কোটি ৫৮ লাখ উত্তোলনপূর্বক আত্মসাৎ ও আত্মাসাতে সহযোগিতা করেন।

দুদক সচিব আরও বলেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস টিএন্ডটি কোম্পানি লিমিটেডের সিনিয়র সুপারভাইজার তহুরুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন। তিতাসের এই কর্মচারীর আর্থিক অনিয়মের সত্যতা মিলেছে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদক সচিব আরও বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অর্থ পাচারের বিষয়ে দুদকের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। দুদকের মানিলন্ডারিং আইনে সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যে আইন আছে আমরা সেভাবেই ব্যবস্থা নেবো।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply