ওয়ানডে স্টাইলে ব্যাট করে টেস্টে ইংল্যান্ডের কিউই বধ

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিও ৫ উইকেটে জিতে নিলো ইংল্যান্ড। টেস্টের পঞ্চমদিনে চতুর্থ ইনিংসে জেতার জন্য ৭২ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ২৯৯ রান। যেই লক্ষ্যমাত্রা ইংল্যান্ড অতিক্রম করেছে মাত্র ৫০ ওভারে। ৯২ বলে ১৩৬ রানের দানবীয় ইনিংস খেলেছেন জনি বেয়ারস্টো।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৫৫৩ রান। যার জবাব দিতে নেমে ইংল্যান্ড করে ৫৩৯ রান। আর দ্বিতীয় ইনিংসে কিউইরা পঞ্চম দিনের প্রথম সেশন পর্যন্ত ব্যাটিং করে ২৮৪ রানে অলআউট হলে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৯৯ রানে।

এই লক্ষ্যে খেলতে নেমে ৯৩ রানের মধ্যেই জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট ও অ্যালেক্স লিসের উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কা জাগিয়ে তোলে ইংলিশরা। তবে সব শঙ্কা উড়িয়ে দেয় জনি বেয়ারস্টো ও বেন স্টোকস জুটি। ১৭৯ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান এই দুই তারকা। ৯২ বলে ১৩৬ রানের তাণ্ডব চালিয়ে দলীয় ২৭২ রানে বেয়ারস্টো থামলেও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে আরেক প্রান্তে স্টোকস ছিলেন অবিচল।

শেষ পর্যন্ত উইকেটরক্ষক বেন ফোয়াকসে সঙ্গী করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন দলনেতা। স্টোকস অপরাজিত ছিলেন ৭৫ রানে। মাত্র ৭০ বল খেলে এই রান করেন তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply