দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপারে ভাড়া বেড়েছে

|

রাজবাড়ী প্রতিনিধি:

জ্বালা‌নি তে‌লের দামের সা‌থে সমন্বয় ক‌রে ফেরির নতুন ভাড়া কার্যকর করা হয়েছে দে‌শের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। রোববার (১৯ জুন) সকাল থেকে এ ভাড়া কার্যকর হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে প্রতিটি ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সে ‌আলোকে আজ নতুন ভাড়ার তালিকা প্রকাশ করে‌ছে ঘাট কর্তৃপক্ষ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১ থেকে ৩ টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা ও ৩ থেকে ৫ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে ১ হাজার ৫০ টাকা করা হয়েছে। এছাড়া ৫ থেকে ৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮ থেকে ১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা করা হয়েছে।

এ রুটের মিনিবাস বা কোস্টার পারাপারের ভাড়া ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস পারাপারের ভাড়া ১ হাজার ৫৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসের পারাপার ভাড়া ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে।

যানবাহ‌নের সা‌থে সং‌শ্লিষ্টরা জানান, ফে‌রি ভাড়া বৃদ্ধির কার‌ণে যাত্রী ও পার্টির কাছ থে‌কে তা‌দের এখন বে‌শি ভাড়া নি‌তে হ‌বে। এ‌তে তা‌দের সা‌থে ঝা‌মেলা হ‌বে‌।

বিআইডব্লিউটিসির ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে জ্বালা‌নি তে‌লের সা‌থে সমন্বয় ক‌রে আজ সকাল ৬টা থে‌কে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হয়েছে। যানবাহ‌নের ক্যাটাগরি অনুযায়ী ভাড়ার নতুন তালিকা কাউন্টারে টানিয়ে দেওয়া হয়েছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply