বলিউড বনাম দক্ষিণী চলচ্চিত্র প্রসঙ্গে মুখ খুললেন রাজমৌলি

|

ছবি: সংগৃহীত।

সম্প্রতি বলিউড মাতাচ্ছে দক্ষিণী ছবিগুলো। বাহুবলী, আরআরআর, পুষ্পা ও কেজিএফ সিরিজের ছবিগুলোর হিন্দি ডাব ভার্সনের কাছে বড় আকারের বলিউড ছবিও দাঁড়াতেই পারছে না। এ নিয়ে এখন ভারতীয় চলচ্চিত্র প্রাঙ্গনে বলিউড বনাম দক্ষিণী চলচ্চিত্রের একটি অলিখিত প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। কেনো বলিউড দক্ষিণী চলচ্চিত্রের ধারে কাছে পৌঁছাতে পারছে না এই প্রশ্ন এখন সর্বত্র। এবারে বহুল আলোচিত এই বিষয়ে কথা বললেন জনপ্রিয় দক্ষিণী পরিচালক এসএস রাজমৌলি। খবর ডিএনএ ইন্ডিয়ার।

রোববার (৩ জুলাই) এক সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেন রাজমৌলি। সেখানে তাকে জিজ্ঞেস করা হয়, কেনো বলিউড ছবি দক্ষিণী চলচ্চিত্রের সাথে পাল্লা দিয়ে উঠতে পারছে না? এর উত্তরে রাজমৌলি বলেন, এর কারণ হলো দক্ষিণী চলচ্চিত্রে এখনও দর্শকের চাহিদা পূরণের বিষয়টি ধরে রাখা হয়েছে, যেটি বলিউডে নেই।

বিষয়টির ব্যাখ্যা দিয়ে রাজমৌলি বলেন, বলিউড দর্শককে ছবি পরিবেশন করা বন্ধ করে দিয়েছে। কিন্তু এখনও অনেক মানুষ চূড়ান্ত পর্যায়ের অ্যাকশন এবং গভীর আবেগের মিশ্রণে তৈরি ছবি দেখতে চায়। কিন্তু বলিউড এমন ছবি বানানো বন্ধ করে দিয়েছে। ফলে দক্ষিণী চলচ্চিত্র ডাবিং শুরু করলো, সোশ্যাল মিডিয়া আর ফেসবুক এলো এবং মানুষ সেগুলো দেখতে শুরু করে দিলো।

সাম্প্রতিক স্মরণকালে ২০১৫ সালে রাজমৌলির পরিচালিত বাহুবলি: দ্য বিগিনিং সমগ্র ভারতজুড়ে মুক্তি পায় এবং একাধিক ভাষায় ডাব করা হয়। এর ফল হিসেবে ২৫০ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিসে আয় করে ১ হাজার ৮০০ কোটি রুপি। বলা চলে এই ট্রেন্ডটি চালু করেছেন রাজমৌলিই। এরপর এই ধারা অনুসরণ করে চূড়ান্ত সফল হয়েছে দক্ষিণী ছবি আরআরআর, পুষ্পা ও কেজিএফের সিরিজ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply