গায়ে আগুন দিয়ে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা: হেনোলাক্সের চেয়ারম্যান ও এমডি গ্রেফতার

|

জাতীয় প্রেসক্লাব চত্বরে গায়ে আগুন দিয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গাজী আনিসুর রহমানের মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে হেনোলাক্স গ্রুপের চেয়ারম্যান নুরুল আমিন ও ব্যবস্থাপনা পরিচালক ফাতেমা আমিনকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হয়। এর আগে, গতকাল সোমবার গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ছাত্রলীগের সাবেক এ নেতা। এরপর শাহবাগ থানা পুলিশ গুরুতর দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যায়। তাৎক্ষণিকভাবেই চিকিৎসকরা জানিয়েছিলেন, তার অবস্থা আশঙ্কাজনক। শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। শ্বাসনালী পুড়ে গেছে। তার জ্ঞান নেই। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দেয়া হবে।

মঙ্গলবার সকালে আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাজী আনিস। এদিন সকালে তার মৃত্যুতে মামলা হওয়ার কথা জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, যে কোম্পানির কারণে এ ঘটনা ঘটেছে, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

গাজী আনিসুর রহমান কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের বাসিন্দা। তিনি ঠিকাদারি ব্যবসার সাথে জড়িত ছিলেন। জানা যায়, হেনোলাক্স গ্রুপের কাছ থেকে ১ কোটি ২৬ লাখ টাকা পাওনা ছিলেন তিনি। কিন্তু পাওনা টাকা দিচ্ছিল না কোম্পানিটি। এ নিয়ে এর আগে মানববন্ধন করেছেন গাজী আনিস। পরে সোমবার নিজ শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন গাজী আনিস।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply