প্রবল বৃষ্টিপাতে ডুবছে শহর, মুম্বাইয়ে রেড অ্যালার্ট জারি

|

ছবি: সংগৃহীত।

ভারী বৃষ্টিপাতে বিধ্বস্ত ভারতের বাণিজ্যিক শহর মুম্বাই। শহরজুড়ে বিভিন্ন রাস্তা ও লোকালয়ে পানি জমতে শুরু করেছে। তাই সতর্কতা হিসেবে মুম্বাইসহ আশেপাশের বেশ কিছু এলাকায় শুক্রবার (৮ জুলাই) আগামী ২৪ ঘণ্টার জন্য রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া অধিদফতর। আরও কয়েকটি এলাকায় জারি হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। খবর হিন্দুস্তান টাইমসের।

গত কয়েকদিন ধরেই ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে মহারাষ্ট্রের বেশ কয়েকটি অঞ্চলে। এখনও প্রবলবর্ষণ অব্যাহত থাকায় মুম্বাই, থানে, রায়গড়, রত্নগিরি, সিন্ধুদুর্গ, পালঘর, পুণে, কোলাপুর ও সাতারায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সেই সাথে মহারাষ্ট্রে মোতায়েন রয়েছে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) ১৭টি দল।

বৃষ্টির পানি ঢুকেছে সাবওয়েতেও। ফলে যাতায়াতে যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। এছাড়া বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা জলমগ্ন হয়ে পড়ায় যাতায়াত বন্ধ করা হয়েছে। ব্যাহত হচ্ছে রেল চলাচলও। পরিস্থিতি মোকাবেলায় মুম্বাইয়ে কাজ করছে এনডিআরএফের পাঁচটি দল।

এদিকে, ভারী বৃষ্টির কারণে কেরালা, গোয়া এবং কর্ণাটকের বিভিন্ন স্থানে এরই মধ্যে দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। ফলে এসব রাজ্যে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। উদ্ধারকাজে যোগ দিয়েছে দুর্যোগ মোকাবেলা বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply