পাকিস্তানে ৩৪ দিনে ৯৫টি সাক্ষাৎকার দিয়েছে ছাগল ছানা, গিনেজ রেকর্ডের অপেক্ষায়

|

ছবি: সংগৃহীত

২২ ইঞ্চি লম্বা কান নিয়ে রীতিমতো তারকা বনে গেছে পাকিস্তানের একটি ছাগল ছানা। দেশ-বিদেশের গণমাধ্যমে শিরোনাম হচ্ছে মাত্র ৩৫ দিন বয়সী সিম্বা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর হাজার হাজার অনুসারী। মালিকের আশা, সবচেয়ে লম্বা কানের ছাগল হিসেবে গিনেস বুকে নাম লেখাবে এটি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, অবিশ্বাস্য রকম লম্বা কানের অধিকারী এই ছাগল ছানার নাম সিম্বা। গত ৪ জুন পাকিস্তানের করাচিতে জন্ম হয় তার। জন্মের সময়ই ছাগলটির কানের দৈর্ঘ্য ছিল ১৯ ইঞ্চি। একমাসে বেড়েছে আরও তিন ইঞ্চি। এবং সেটি বেড়েই চলেছে।

অদ্ভুত কানের জন্য জন্মের পর থেকেই মাতামাতি চলছে নুবিয়ান প্রজাতির ছাগলটি নিয়ে। এরই মধ্যে একটি সুন্দরী প্রতিযোগিতায় জয়ী হয়েছে হালকা বাদামী রংয়ের প্রাণীটি। মাত্র ৩৪ দিন বয়সে আন্তর্জাতিক ও স্থানীয় গণমাধ্যমে ৯৫টি সাক্ষাৎকার দিয়েছে। ইউটিউবে হাজার হাজার ফলোয়ার তার। সিম্বাকে নিয়ে তাই ভীষণ গর্বিত তার মালিক।

ছাগলের মালিক মোহাম্মদ হাসান নারেজোর বলেন, আমার মনে হয় না কোনো খেলোয়াড়, রাজনীতিবিদ, অভিনেতা বা যেকোনো ধরণের সেলিব্রিটি মাত্র ৩৪ দিন বয়সে এত খ্যাতি পেয়েছে। যা সিম্বা অর্জন করেছে। মানুষের মোবাইল জুড়ে তার ভিডিও। এমন লম্বা কানের ছাগল কে কবে দেখেছে।

করাচি বিমানবন্দরে এয়ার ট্রাফিক কন্ট্রোল বিভাগে কাজ করলেও ছাগল পালন মোহাম্মদ হাসান নারেজোর নেশা। আর বিশেষ কানের প্রাণীটিকে পেয়ে একটু বেশিই আপ্লুত তিনি। লম্বা কান নিয়ে যাতে খেলাধুলায় অসুবিধা না হয় সেজন্য তৈরি করেছেন ভেলভেটের ব্যাগ।

অন্যান্য খাবারের পাশাপাশি দিনে তিনবেলা দুধ খাওয়ানো হয় সিম্বাকে। এমনকি কুনজর থেকে দূরে রাখতে সিম্বার গলায় দেয়া হয়েছে কালো টিকা। শিশুটির মঙ্গল কামনায় দোয়া ও নামাজও পড়েন নারেজো। সিম্বার প্রজনন নিয়ে বড় পরিকল্পনা আছে তার।

গিনেস বুকে নাম লেখানোর জন্য সিম্বার কান নিয়ে তথ্য পাঠানো হয়েছে। এখন উত্তরের অপেক্ষায় মালিক নারেজো।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply