জিম্বাবুয়ে সফরে না গিয়ে সিপিএল খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান

|

সাকিব আল হাসান। ফাইল ছবি।

জাতীয় দলের সাথে জিম্বাবুয়ে সফরে না গিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। এরই মধ্যে বিসিবি থেকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে তাকে। এর আগে, জ্যামাইকা তালাওয়াস আর বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে খেললেও এবার সরাসরি চুক্তিতে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সে খেলতে যাচ্ছেন সাকিব। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে সিপিএল।

ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝেই জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নিশ্চিত হয় সাকিব আল হাসানের; কারণটা সিপিএল। এর আগে ২০১৬ সালে প্রথম সিপিএল খেলতে যান সাকিব। সেবার প্রথম আসরেই বাজিমাত করেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার। সিপিএলের ৪র্থ সেই আসরে জ্যামাইকা তালাওয়াসের জার্সিতে শিরোপার স্বাদ পান সাকিব, এবং বড়সড় অবদান রাখেন। ২০১৭ সালেও জ্যামাইকার হয়ে খেলেন সাকিব। কিন্তু সেবার আর ফাইনালে উঠতে পারেনি তার দল।

২০১৮ সালে সাকিবকে দলে ভেড়ায় বার্বাডোস ট্রাইডেন্টস। সেই আসরে ব্যর্থ হলেও পরের বছর ২০১৯ সালে বার্বাডোসের হয়ে শিরোপা জেতেন সাকিব। সেখানে এক ম্যাচে ৬ রানে ৬ উইকেট নিয়ে সিপিএল অস্কারে বেস্ট বোলিং অ্যাওয়ার্ডও জিতে নেন তিনি। পরের বছর আবার জ্যামাইকায় ফিরে আসেন সাকিব। কিন্তু ২০২০ সালের সেই টুর্নামেন্টে ভালো করতে পারেনি তালাওয়াস। তাই আর সাকিবকে ধরে রাখেনি দলটি।

এবার, টুর্নামেন্টটির ১০ম আসরে এসে ৩য় ক্লাবের দেখা পেলেন সাকিব। এবার গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স দলে ভিড়িয়েছে তাকে। সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে গেল ৯ আসরের মধ্যে ৫ বার ফাইনাল খেলা দলটি। সাকিব আল হাসানের অন্তর্ভুক্তিতে এবার গায়ানার ফাইনাল জুজু কাটবে তো, এটিই দেখার বিষয়।

আরও পড়ুন: জুন মাসের সেরা ক্রিকেটার টেস্টে টি-টোয়েন্টির আমেজ নিয়ে আসা বেয়ারস্টো

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply