বুয়েটেই ভর্তি হবেন আবরারের ছোটভাই ফাইয়াজ, থাকতে চান ভাইয়ের হলে

|

বুয়েটে ভর্তির সিদ্ধান্ত নিয়েছেন আবরার ফাহাদের ছোটভাই আবরার ফাইয়াজ। বুধবার এক ফেসবুক স্ট্যাটাসে এ কথা জানান ফাইয়াজ। পরিবার তাকে এ বিষয়ে কোনো চাপ দেয়নি উল্লেখ করে বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সিদ্ধান্তের কথা জানান তিনি ।

এমনকি যে হলে নির্যাতনের শিকার হয়ে খুন হয়েছিলেন তার ভাই আবরার,  সিট পেলে সেখানে থাকবেন বলেও জানিয়েছেন ফাইয়াজ। বুধবার (১৩ জুলাই) দেয়া স্ট্যাটাসে তিনি লেখেন, সবাই প্রথম থেকেই যে বিষয় নিয়ে চিন্তিত ছিলেন, সেটি বুয়েটে গেলে নিরাপত্তার ব্যাপারে। এটা আসলে আমি কখনোই ভাবিনি। আবার ভাইয়ার কথা মনে পড়বে, এ জন্য মানসিকভাবে ভেঙে পড়বো, এ রকম কিছু নিয়েও চিন্তিত ছিলাম না। আমার ইচ্ছা আছে ভাইয়ার শেরেবাংলা হলেও সিট পেলে থাকবো।

পরিবারের কেউ তাকে কোথাও ভর্তি হতে চাপ বা বাধা দেননি জানিয়ে ফাইয়াজ লেখেন, প্রায় সবাই–ই বলেছেন যেখানে আমার ইচ্ছা সেখানেই ভর্তি হতে। তাই বলা যায়, আমার ইচ্ছা অনুসারেই এখানে ভর্তি হতে চাওয়া।

ফাইয়াজ গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) কম্পিউটার সায়েন্স বিভাগে ভর্তি হয়ে আছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটেও ভর্তির সুযোগ পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে বুয়েটের শেরেবাংলা হলে নির্যাতনের শিকার হয়ে খুন হন আবরার ফাহাদ। এ ঘটনায় তারা বাবার করা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড এবং ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply