ঢাকায় পৌঁছেছে প্রথম ফিরতি হজ ফ্লাইট

|

ফাইল ছবি।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে প্রথম ফিরতি হজ ফ্লাইট। বৃহস্পতিবার (১৪ জুলাই) রাত ১০টা ২৪ মিনিটে শাহজালাল বিমানবন্দরে পৌঁছায় ফ্লাইটটি। এরমধ্য দিয়ে সৌদি আরবে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শেষে দেশে ফিরতে শুরু করলো হাজিরা। আগামী ৪ আগস্ট পর্যন্ত চলবে ফিরতি হজ ফ্লাইট।

সৌদি আরবের জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ফিরতি হজ ফ্লাইটটি (বিজি-৩৫০২) সরকারি ব্যবস্থাপনায় হাজিদের নিয়ে যাত্রা করে। ফ্লাইটটিতে দেশে পৌঁছেন ৪১৬ জন হাজি।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, হাজিদের জন্য অতিরিক্ত দুটি গ্রিন চ্যানেল করা হয়েছে। জমজমের পানি বিতরণের জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে। ট্রলি নিয়ে যাতে কোনো সংকট দেখা না দেয়, সে বিষয় বিশেষভাবে তদারকি করা হবে। হাজিরা যাতে নির্বিঘ্নে বিমানবন্দর থেকে বের হয়ে বাড়ি ফিরতে পারেন, সেদিকেও খেয়াল রাখা হবে।

এ বছর বাংলাদেশ থেকে সৌদি আরবে হজযাত্রা শুরু হয় গত ৫ জুন। শেষ হয় ৫ জুলাই। ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হয়। এবার বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন পবিত্র হজ পালন করেছেন। আর বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইট সৌদি আরবে যায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply