বিশ্বজিৎ হত্যার ১০ বছর পর গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

|

বগুড়া ব্যুুরো:

ঢাকার চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আলাউদ্দিনকে (৩৬) বগুড়া থেকে গ্রেফতার করা হয়েছে। বগুড়ায় শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করে থানা শিবগঞ্জ পুলিশ। ২০১২ সালে বিশ্বজিৎ হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন আলাউদ্দিন।

শুক্রবার (১৫ জুলাই) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতারের খবর নিশ্চিত করেছেন বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী। বিশ্বজিৎ হত্যার মামলাটি ঢাকার সূত্রাপুর থানায় দায়ের করা হয়েছিল। আসামি পঞ্চগড়ের আটোয়ারি উপজেলার বাসিন্দা হওয়ায় আটোয়ারি থানায় ওয়ারেন্ট পাঠানো হয়। তাকে পঞ্চগড়ের আটোয়ারি থানায় হস্তান্তর করার কথা রয়েছে।

২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন জোটের ডাকা হরতালের মধ্যে ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে দিনের আলোয় সবার সামনে কুপিয়ে হত্যা করা হয় দর্জি দোকানদার বিশ্বজিৎ দাসকে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের ক্যামেরায় তাকে খুনের ছবি ধরা পড়ে।

বিশ্বজিৎ হত্যাকাণ্ড নিয়ে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হলে ২০১৩ সালের ডিসেম্বরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ মামলার রায় ঘোষণা হয়। রায়ে ২১ আসামির মধ্যে ৮ জনকে মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা। তাদের আপিলের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ৬ আগস্ট নিম্ন আদালতে মৃত্যুদণ্ড পাওয়া আট আসামির মধ্যে ২ জনের মৃত্যুদণ্ড বহাল রেখে চারজনের মৃত্যুদণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন এবং বাকি ২ জনকে খালাস দেন হাইকোর্ট। এছাড়াও আপিলের রায়ে যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ১৩ আসামির মধ্যে ২ জন খালাস পান।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply