৮০ মিলিয়ন ইউরোতে য়্যুভেন্টাস থেকে বায়ার্নে ডি লিট

|

ছবি: সংগৃহীত

৮০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৭৫০ কোটি টাকায় সাবেক আয়াক্স অধিনায়ক ম্যাথিয়াস ডি লিটকে য়্যুভেন্টাস থেকে নিজেদের দলে ভিড়িয়েছ জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। স্কাই স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়, মিউনিখে স্বাস্থ্য পরীক্ষার পরই বাভারিয়ান শিবিরে যোগ দেবেন ডি লিট। প্রাক মৌসুমে দলের সাথে যাবেন যুক্তরাষ্ট্র সফরে।

রবার্ট লেভানদোভস্কির বার্সেলোনায় বিক্রির মাধ্যমে ডি লিটকে কেনার অর্থ যোগাড় করতে বিশেষ বেগ পেতে হয়নি বায়ার্নকে। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদজিচ সাম্প্রতিক সময়ে তুরিনে গিয়ে ডি লিটের দলবদলের ব্যাপারে আলাপ সেরে আসেন। ডি লিটকে দলে ভেড়ানোর ব্যাপারে বায়ার্নের সঙ্গে প্রতিযোগিতায় ছিল চেলসি। অ্যান্টনিও রুডিগার ও আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের শূন্যতা পূরণে ডি লিটকে দিয়ে রক্ষণভাগ সাজায়ে চেয়েছিলেন টমাস টুখেল। অবশ্য নাপোলি থেকে কালিদু কুলিবালিকে দলে টেনেছে চেলসি।

য়্যুভেন্টাসে তিন মৌসুম কাটানো ডাচ ডিফেন্ডার ডি লিট ইউরোপের নজরে আসেন আয়াক্সের হয়ে চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শনের মাধ্যমে। তুরিনের বুড়িদের হয়ে খুব আহামরি সময় কাটেনি অবশ্য ডি লিটের। তবে এই সময়ে একটি সিরি আ ও একটি কোপা ইটালির শিরোপা জেতেন ম্যাথিয়াস ডি লিট।

আরও পড়ুন: পাঁচ বছরের চুক্তিতে ম্যান ইউতে মার্টিনেজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply