ম্যানসিটির জার্সিতে ১২ মিনিটেই হাল্যান্ডের গোল, হারলো বায়ার্ন

|

অভিষেকেই জাত চেনালেন আর্লিং হাল্যান্ড। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির জার্সিতে দুর্দান্ত অভিষেক হলো আর্লিং হাল্যান্ডের। সিটিজেনদের হয়ে অধ্যায় শুরুর মাত্র ১২ মিনিটের মাথায়ই বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে গোল করে নিজের জাত চেনালেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। আর হাল্যান্ডের অভিষেক গোলে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্নকে ১-০ গোলে হারিয়েছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

যুক্তরাষ্ট্রের ল্যাম্বু ফিল্ডে আক্রমণাত্মক শুরু করে ম্যানচেস্টার সিটি। ম্যাচের ১২ মিনিটের মাথায় দলৈয় আক্রমণ থেকে জ্যাক গ্রিয়ালিশ গোলমুখে বাড়ান দুর্দান্ত ক্রস, আর তাতেই পরাস্ত হন বাভারিয়ান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। এরপর গোলশিকারির ক্ষিপ্রতায় পা বাড়িয়ে ম্যানসিটিকে এগিয়ে দেন হাল্যান্ড।

এরপর শুরু হয় তীব্র বজ্রপাত। ৫৫ মিনিট বন্ধ থাকার পর আবারও শুরু খেলা। তবে ৯০ মিনিটের পরিবর্তে ৮০ মিনিটে নামিয়ে আনা হয় ম্যাচের দৈর্ঘ্য। বিরতির পরও আধিপত্য ধরে রাখে ম্যানসিটি। তবে ব্যবধান বাড়ানো হয়নি ক্লাবটির। বিপরীতে গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোম্যান, নাব্রি, সানে, মুলাররা। গোলমুখেও কোনো শট নিতে পারেনি রবার্ট লেভানদোভস্কিকে বার্সেলোনার কাছে বিক্রি করে দেয়া এই ক্লাব। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় সিটিজেনদের।

বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে খেলার সুবাদে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ হাল্যান্ডের চেনা প্রতিপক্ষ। তবে এর আগে কখনোই বায়ার্নকে হারানোর স্বাদ পাননি এই ফরোয়ার্ড। আর ম্যানসিটিতে এসে প্রথম ম্যাচেই গোল করে বায়ার্নকে হারানো অতৃপ্তি ঘুচিয়ে ফেললেন তিনি। পেপ গার্দিওলার তাই ‘ফলস নাইন’ স্ট্র্যাটেজিকে ‘প্ল্যান বি’ হিসেবে না দেখার খুব বেশি কারণ থাকলো না।

আরও পড়ুন: প্রীতির আবরণে মোড়া যুদ্ধে রিয়ালকে হারালো বার্সেলোনা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply