বাংলাদেশের বিপক্ষে বিবর্ণ উইন্ডিজ কীভাবে লড়ছে ভারতের সাথে, জানালেন চাহাল

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিরুদ্ধে খাবি খাওয়া ওয়েস্ট ইন্ডিজ রীতিমতো ঘাম ছুটিয়ে দিয়েছে ভারতের। তামিম ইকবালের দলের বিরুদ্ধে কোনো ম্যাচেই দুইশো অতিক্রম করতে না পারা উইন্ডিজ ৩০৫ রান করেছে ভারতের বিরুদ্ধে। লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল মনে করেন, এক্ষেত্রে বাংলাদেশ সুবিধা পেয়েছে গায়ানার স্পিনিং উইকেটের। অন্যদিকে, ভারতের বিরুদ্ধে ৩ রানের হারকে নিকোলাস পুরান বলছেন তিক্ত-মিষ্টি অভিজ্ঞতা।

বাংলাদেশের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজের একটি ম্যাচেও ২০০ রানের গণ্ডি পেরোতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১৪৯, ১০৮ এবং ১৭৮; তিন ম্যাচে এগুলোই ছিল ক্যারিবীয়দের রান। অথচ ভারতের মতো দলের বিপক্ষে সেই ওয়েস্ট ইন্ডিজ করে ফেলে ৩০৫ রান। ভারতীয় লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল বলছেন, এর কারণ হচ্ছে উইকেট। গায়ানার উইকেটের সুবিধা পেয়েছে বাংলাদেশ। চাহাল বলেন, বাংলাদেশের বিপক্ষে পিচ আলাদা ছিল । সেই পিচে স্পিন ছিল, তবে উইন্ডিজের ব্যাটারদেরও কৃতিত্ব দিতে হবে। মিডল অর্ডারে ওরা ভাল খেলেছে। যদিও দুই-একটা উইকেট গেলে ওরা চাপে পড়ে যেত।

ওয়ানডেতে ক্যারিবিয়ানদের সাম্প্রতিক ফর্ম বেশ খারাপ। তবে ভারতের বিপক্ষে চলতি সিরিজে ইতিবাচক ক্রিকেটের বার্তা দিতে চান নিকোলাস পুরানরা। প্রথম ওয়ানডে দেখে বোঝাই যাচ্ছে, সিরিজের বাকি ম্যাচগুলো খুব বেশি সহজ হবে না শিখর ধাওয়ানের দলের।

আরও পড়ুন: ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই: সোহান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply