নিজের তৈরি বিমানে ইউরোপ ভ্রমণ করছেন ভারতীয় বংশোদ্ভূত অশোক

|

ছবি: সংগৃহীত

নিজের তৈরি চার আসনের বিমানে করে সপরিবারে ইউরোপের বিভিন্ন দেশে ঘুরে বেড়াচ্ছেন যুক্তরাজ্যে বসবাসরত ভারতীয় বংশোদ্ভূত অশোক।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ৩৮ বছরের অশোক থামারক্ষণ পেশায় একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। ২০০৬ সালেই তিনি যুক্তরাজ্যে পাড়ি দিয়েছিলেন। বর্তমানে স্ত্রী অভিলাশাকে নিয়ে তিনি লন্ডনে থাকেন।

চার আসনের বিমানটি তৈরি করতে ভারতীয় মুদ্রায় আনুমানিক ১.৮ কোটি রুপি খরচ হয়েছে অশোকের। আর সময় লেগেছে প্রায় ১৮ মাস। এমনিতে এই কাজ অত্যন্ত সময়সাপেক্ষ। তবে, কোভিড-১৯ মহামারিতে লকডাউন জারি করার ফলে, এই কাজটি করার জন্য প্রচুর সময় পেয়েছিলেন অশোক।

জার্মানি, অস্ট্রিয়া এবং চেক রিপাবলিক বেড়ানো হয়ে গিয়েছে এই পরিবারের। কিন্তু, নিজে হাতে একটি আস্ত বিমান তৈরির পরিকল্পনার বিষয়ে অশোক বলেন, ২০১৮ সালে আমি পাইলট লাইসেন্স পেয়েছিলাম। প্রথম দিকে, আমি ভ্রমণের জন্য ছোট দুই-সিটের বিমান ভাড়া করতাম। কিন্তু পরিবার বড় হওয়ার সাথে সাথে দুই আসনের বিমানে আর কাজ হচ্ছিল না। বুঝেছিলাম, পরিবারকে নিয়ে ভ্রমণে যেতে হলে একটা চার আসনের বিমান প্রয়োজন। কিন্তু এই ধরনের বিমান খুবই বিরল। তাই, নিজেই একটি এই ধরনের বিমান তৈরি কথা মাথায় আসে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply