রাজধানীর অধিকাংশ পাম্পে তেল কম দেয়ার অভিযোগের সত্যতা মিলেছে

|

রাজধানীর অধিকাংশ পাম্পে তেল কম দেয়ার অভিযোগের সত্যতা মিলেছে। বিএসটিআই’র দ্বিতীয় দিনের অভিযানে তেল কম দেয়ায় জরিমানাও করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩ আগস্ট) সকালে বাড্ডার মক্কা ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় আদালতের বিচারক ও বিএসটিআই’র কর্মকর্তাদের সাথে বিতণ্ডায় জড়ায় ফিলিং স্টেশনের কর্মচারীরা।

তাদের দাবি, তেল দেয়ার স্বয়ংক্রিয় যন্ত্রে ত্রুটি থাকায় তেল কম যাচ্ছে। তারা কারসাজি করেননি। তেজগাঁও সাতরাস্তায় সিটি ফিলিং স্টেশনকেও তেল কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওজন পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী নির্দিষ্ট মাপে এক মিলিলিটার কিংবা তার কম হলেও জরিমানার বিধান রয়েছে। সাধারণত জ্বালানির দাম অনুযায়ী বিএসটিআই পেট্রোল পাম্পে স্বয়ংক্রিয় বিতরণ যন্ত্রের পরিমাপ ঠিক করে দেয়। সিলগালা সেই যন্ত্রেও কারসাজি করে ব্যবসায়ীরা।

বিএসটিআই’র উপ-পরিচালক রিয়াজুল হক বলেন, দেশের স্বার্থে আমরা যে অভিযান করছি দেশবাসী এর সুফল ভোগ করবে। আমাদের অভিযান চলছে। মহাপরিচালক আমাদেরকে নির্দেশ দিয়েছেন, যতদিন পর্যন্ত পেট্রোল পাম্পগুলো সঠিক মাপে তেল না দিবে ততদিন পর্যন্ত এই অভিযান অব্যাহত রাখতে হবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply