ক্রাইমিয়ায় ড্রোন হামলা

|

রুশ নিয়ন্ত্রিত ক্রাইমিয়ায় নস্যাৎ করা হলো ড্রোন হামলা। শনিবার (২০ আগস্ট) এ হামলার টার্গেট ছিলো কৃষ্ণ সাগর পোতাশ্রয়ের সদর দফতর। খবর দ্য গার্ডিয়ানের।

সেভাস্তাপোলের মেয়র জানান, বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ঠেকানো হয়েছে বিপর্যয়। দফতরটির ছাদে এসে পড়ে ড্রোনের ভাঙ্গা টুকরো। তাতে খুব বেশি ক্ষয়ক্ষতি হয়নি বলেও নিশ্চিত করা হয়। হামলাটিতে কেউ হতাহত হননি।

সম্প্রতি ক্রাইমিয়ার স্পর্শকাতর এলাকাগুলোয় বেড়েছে দুর্ঘটনা। গেলো দেড় সপ্তাহে অঞ্চলটির বিমান ঘাঁটি এবং সামরিক অস্ত্রাগারে ঘটে ভয়াবহ বিস্ফোরণ। তাতে কমপক্ষে ৯টি যুদ্ধবিমান ভস্মীভূত। ধ্বংস হয়েছে বিপুল পরিমাণ গোলাবারুদ। অবশ্য ঘটনাগুলোকে হামলা বলতে নারাজ রাশিয়া। নাশকতা হিসেবে আখ্যা দিয়েছে পুতিন প্রশাসন।

এদিকে স্বাধীনতা দিবসকে সামনে রেখে হামলা-আগ্রাসন বাড়িয়েছে রাশিয়া এমন অভিযোগ ইউক্রেনীয় প্রেসিডেন্টের। তিনি বলেন, চলতি সপ্তাহে আমাদের বাড়তি সতর্ক থাকতে হবে। কারণ সোভিয়েত ইউনিয়ন থেকে স্বাধীন হওয়ার দিনটিকে কেন্দ্র করে রাশিয়া ঘৃণ্য হামলা চালাচ্ছে। তাছাড়া যুদ্ধের ছয় মাস হতে যাচ্ছে। সেটা ঘিরেও বেড়েছে রুশ আগ্রাসন। তবে ক্রাইমিয়া আবারও ফিরবে ইউক্রেনের হাতে। দখলদাররা সেখানে কয়েকদিনের অতিথি মাত্র।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply