যশোরে ব্লাকমেইলের শিকার স্কুলছাত্রী, আত্মহত্যার পর পলাতক প্রেমিক

|

স্টাফ করেসপনডেন্ট, যশোর:

যশোরের ঝিকরগাছায় প্রেমিকের ব্লাকমেইলের শিকার হয়ে মারিয়া খাতুন নামের নবম শ্রেণির এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) উপজেলার ঝিকরগাছা সদর ইউনিয়নের কাশিপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে জানা যায়। মৃত মারিয়া (১৪) ওই এলাকার দর্জি আব্দুল হান্নানের মেয়ে এবং কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

মঙ্গলবার ঘরের ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় দেখে পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাসনিম মাহমুদ তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার বিচারের দাবিতে এলাকাবাসী কাশীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঝিকরগাছা সদর ইউনিয়নের কাশিপুর গ্রামের রুহুল কুদ্দুসের ছেলে দশম শ্রেণির ছাত্র মেহেদী হাসানের সাথে মারিয়ার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই সম্পর্কের সূত্র ধরে আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে আর্থিক সুবিধা নিতে শুরু করে মেহেদী। সর্বশেষ মোবাইল ফোন কিনতে টাকা চাওয়ায় মেয়েটি টাকা না দিতে পেরে তার বড় বোনের একভরি ওজনের স্বর্ণের চেইন দিয়ে দেয়। পরে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে-লজ্জায় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নিহত শিক্ষার্থীর পরিবার ও সহপাঠীদের দাবি, মেহেদীর সাথে মারিয়ার প্রেমের সম্পর্ক ছিল। বিভিন্ন সময়ে সে চাপ প্রয়োগ করে টাকা নিতো। সর্বশেষ মারিয়া টাকা দিতে না পেরে বড় বোনের সোনার চেইন দিয়ে দেয়। ধারণা করা হচ্ছে, আপত্তিকর কোনো ছবি কিংবা ভিডিও দেখিয়ে ব্লাকমেইল করে সে টাকা নিত। এ ঘটনার পর থেকে অভিযুক্ত মেহেদী পলাতক রয়েছে।

ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত জানান, পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তবে আমরা মেহেদী হাসানকে আটক করার জন্য অভিযান চালাচ্ছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply