দল বেঁধে ভারত-পাকিস্তান ম্যাচ দেখলেই জরিমানা ৬ হাজার টাকা!

|

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন পর ক্রিকেটের মাঠে নামছে নামছে ভারত ও পাকিস্তান। দুই দেশেই উন্মাদনা এখন তুঙ্গে। একই সঙ্গে ম্যাচের পর অপ্রীতিকর ঘটনা এড়াতে শ্রীনগরের একটি কলেজে দল বেঁধে ম্যাচ দেখলেই ৬ হাজার টাকা জরিমানা দিতে হবে বলে নির্দেশনা জারি করা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

শ্রীনগরের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি’ (এনআইটি)-র স্টুডেন্টস ওয়েলফেয়ার বিভাগের ডিনের পক্ষ থেকে জারি করা নির্দেশে বলা হয়েছে, শিক্ষার্থীরা অবগত বিভিন্ন দেশকে নিয়ে একটি ক্রিকেট সিরিজ আয়োজিত হতে চলেছে। ছাত্রদের জানানো হচ্ছে যে, ক্রিকেটকে একটি খেলা হিসেবেই নিতে হবে। খেলাকে কেন্দ্র করে শিক্ষাপ্রতিষ্ঠান বা ছাত্রাবাসে যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়।

রোববারের ম্যাচের জন্য ছাত্রদের আরও বলা হয়েছে, তারা যেন রুম থেকে বের না হয়। দল বেঁধে হোস্টেলের রুমে খেলা দেখাও নিষিদ্ধ। এই ধরনের কাজ করতে গিয়ে যারা ধরা পড়বেন, তাদের সবাইকে ৬ হাজার টাকা করে জরিমানা করা হবে। যার রুমে খেলা দেখার আসর বসবে, তাকে হোস্টেল থেকে বের করে দেয়া হবে। পাশাপাশি খেলা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত কিছু পোস্ট না করতে নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উইন্ডিজের বিরুদ্ধে ভারতের হারের পর শিক্ষাপ্রতিষ্ঠানে দুই দল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এর জেরে বেশ কয়েক দিন এনআইটি বন্ধ রাখতে হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply