মোবাইলে বন্ধুত্বের প্রস্তাব, সম্মতি না দেয়ায় তরুণীকে পুড়িয়ে হত্যা!

|

ছবি: সংগৃহীত

ফোনে বন্ধুত্বের প্রস্তাব দিয়েছিলেন এক যুবক। কিন্তু তা ফিরিয়ে দেয়ায় তার বাড়িতে গিয়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়! দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীর মৃত্যুতে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে ভারতের ঝাড়খণ্ডের দুমকার গ্রামে। দোষীর শাস্তির দাবিতে তীব্র আন্দোলন শুরু করেছেন স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ঘটনার শুরু গত মঙ্গলবার। এক যুবক প্রতিবেশী তরুণীর গায়ে পেট্রল ঢেলে তাকে জ্বালিয়ে দেন বলে অভিযোগ। শরীরের ৯০ শতাংশ পুড়ে যাওয়া ওই তরুণীকে ভর্তি করা হয় দুমকার মেডিকেল কলেজে। পরে তাকে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। রোববার রাতে তার মৃত্যু হয়। এই খবর ছড়িয়ে পড়তেই তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

হাসপাতালের বিছানায় শুয়ে মৃত্যুর আগে ওই তরুণী জানান, দিন দশেক আগে একটি অচেনা নম্বর থেকে ফোন করে তাকে বন্ধুত্বের প্রস্তাব দেয়া হয়। তিনি রাজি হননি। পরে গত সোমবার আবার ফোন আসে। এবার ‘বন্ধুত্ব’ না করলে খুনের হুমকি দেয়া হয়। ভয় পেয়ে বাবাকে সব কথা খুলে বলেন তরুণী। বাবা তাকে আশ্বস্ত করে বলেন পরের দিন ব্যবস্থা নেবেন। এরপর রাতে যে যার ঘরে ঘুমোতে চলে যান। মঙ্গলবার ভোরে পোড়া গন্ধ পাই। চোখ খুলতেই দেখি, ওই যুবক পালিয়ে গেল। আমি চিৎকার শুরু করি। আমার সারা গায়ে তখন আগুন ধরে গিয়েছে। বাবা-মা এসে আগুন নেভানোর চেষ্টা করে… পরে তারাই হাসপাতালে নিয়ে আসে।

নিহত ওই তরুণীর পরিবারের দাবি, জানালা দিয়ে তাদের মেয়ের ঘরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply