হ্যালান্ডের চোখ ধাঁধানো হ্যাট্রিকে বড় জয় পেলো ম্যানসিটি

|

টানা দ্বিতীয় হ্যাট্রিকের পর হ্যালান্ড।

মাত্র চার দিনের ব্যবধানে আবারও ভয়ঙ্কর রূপে আর্লিং হালান্ড। নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ২৬ মিনিটে করা হ্যাটট্রিকে প্রথমার্ধেই ম্যাচের গতিপথ নির্ধারণ করে দেন নরওয়েজিয়ান এ স্ট্রাইকার। আর দ্বিতীয়ার্ধে আরও তিন বার নটিংহ্যাম ফরেস্টের জালে বল জড়িয়ে শেষ পর্যন্ত ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়া ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার (৩১ আগস্ট) রাতে ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে ৬-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। প্রথমার্ধে হ্যালান্ডের হ্যাট্রিকের পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন হুলিয়ান আলভারেস এবং একটি করেন হোয়াও কানসেলো।

এর আগের চার ম্যাচে ১৩ গোল করা ম্যানসিটি এ ম্যাচেও দুর্দান্ত সূচনা করে। একদম শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে দিশেহারা করে ফেলে প্রতিপক্ষকে। হ্যালান্ডের হ্যাট্রিক প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেয় সিটিজেনদের হাতে। হ্যালান্ড তার প্রথম গোলটির দেখা পান ম্যাচের ১২ মিনিটে।

প্রথম গোলের দেখা মেলে মিনিটে। বাম দিক থেকে ডিফেন্ডারের প্রবল বাধা এড়িয়ে বক্সে ফিল ফোডেনের ক্রসটিকে দারুণ এক শটে পোস্ট ঘেঁষে জালে জড়ান হ্যালান্ড। হ্যালান্ডের ২য় গোলটি আসে ২৩ মিনিটের সময় ভুলে বার্নার্দো সিলভাকে বল দিয়ে বসেন নটিংহ্যামের গোলরক্ষক ডিন হ্যান্ডারসন। তবে গোলে শট নিতে গিয়ে প্রতিপক্ষের ট্যাকলে পড়ে যান ফোডেন বল পান হ্যালান্ড, আর একদম বিনা বাধায় প্লেসিং শটে দ্বিতীয় গোলটি করেন তিনি। এরপর, কর্নারে স্টোনসের হেড পাস থেকে আসা বলটিকে হেড দিয়েই জালে জড়িয়ে নিজের টানা দ্বিতীয় হ্যাট্রিক পূর্ণ করেন হ্যালান্ড।

প্রিমিয়ার লিগে এ নিয়ে পাঁচ ম্যাচ খেলে চারটিতেই গোল পেলেন হলান্ড। আর প্রিমিয়ার লিগে নিজের প্রথম পাঁচ ম্যাচে ৯ গোল করে দারুণ এক রেকর্ড গড়লেন নরওয়েজিয়ান এ স্ট্রাইকার। গত শনিবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যানসিটিকে উদ্ধার করতে ১৯ মিনিটে হ্যাটট্রিকে করেছিলেন হ্যালান্ড। আর এ ম্যাচে হ্যাট্রিক করতে মাত্র ৭ মিনিট বেশি নিয়েছেন তিনি। আর সিটির জার্সিতে লিগের এক আসরে একাধিক হ্যাটট্রিক করা চতুর্থ খেলোয়াড় এখন হ্যালান্ড। তার আগে এই রেকর্ড করা অন্য তিন জন হলেন-সার্জিও আগুয়েরো (৪ বার), রাহিম স্টার্লিং ও কার্লোস তেভেজ।

ইপিলে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করার ঘটনা এ নিয়ে আট বার দেখা গেছে। এর আগে, এমনটা করে দেখিয়েছেন লেস ফার্ডিনান্ড, ইয়ান রাইট, থিয়েরি অঁরি, দিদিয়ের দ্রগবা, ওয়েইন রুনি ও হ্যারি কেন (দুবার)। চলতি মৌসুমে এ পর্যন্ত হ্যালান্ড গোল দিয়েছেন ৯টি, প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম পাঁচ ম্যাচে কোনো খেলোয়াড়ের এখন সর্বোচ্চ সর্বোচ্চ স্কোর এটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৪-০ করে সিটি। ৫০তম মিনিটে বার্নার্দো সিলভার পাস পেয়ে বক্সের বাইরে থেকে জোরাল শটে দলের জন্য ৪র্থ গোলটি এনে দেন হোয়াও কানসেলো। আর ৬৫ মিনিটে বল জালে জড়িয়ে প্রিমিয়ার লিগে ব্যক্তিগত গোলের খাতা খোলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেস। আর ৮৭ মিনিটে দলের ৬ষ্ঠ ও নিজের ২য় গোলটি করেন আলভারেস।

প্রসঙ্গত, দিনের অন্য একটি ম্যাচে ২-১ গোলে অ্যাস্টন ভিলাকে হারিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল । টানা ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে তারা। আর, পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে সিটি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply