খোলাবাজারে ডলারের উচ্চমূল্য, যেমন ছিল সপ্তাহের মুদ্রাবাজার

|

সপ্তাহজুড়ে অপরিবর্তিত ছিল ডলারের বাজার। এনসিসি ব্যাংকের তথ্যমতে মার্কিন ডলার লেনদেন হয়েছে ৯৫ টাকা ০৫ পয়সা দরেই। তবে খোলাবাজারে ১১৩ থেকে ১১৪ টাকায় লেনদেন হচ্ছে ডলার।

অন্যদিকে সপ্তাহের ব্যবধানে পতন হয়েছে ব্রিটিশ পাউন্ড এবং ইউরোর দর। মঙ্গলবার ব্রিটিশ পাউন্ড সর্বোচ্চ ১২২ টাকা ৯১ পয়সায় লেনদেন হয় এবং বুধবার সর্বনিম্ন ১২১ টাকা ৮০ পয়সা দর ছিল মুদ্রাটির। সপ্তাহের শেষ কার্যদিবসে সর্বোচ্চ ১০৫ টাকা ৮০ পয়সায় বুধবার বিনিময় হয়েছে ইউরোর দর। আর সর্বনিম্ন ছিল বুধবার ১০৪ টাকা ৭৮ পয়সা।

কমেছে অস্ট্রেলিয়ান ডলারের দরও। রোববার সর্বোচ্চ লেনদেন হয় ৬৫ টাকা ৭৭ পয়সায়। সর্বনিম্ন ছিল বুধবার ৬৪ টাকা ৭৮ পয়সা। ২১ টাকা ১০ পয়সা থেকে ২০ পয়সার মধ্যে হাতবদল হয়েছে মালয়েশিয়ান রিঙ্গিত।

সপ্তাহের ব্যবধানে কমে গেছে সিঙ্গাপুর ডলারের দরও। রোববার সর্বোচ্চ ৭৫ টাকা ৬৭ পয়সায় বিক্রি হয় এবং বুধবার সর্বনিম্ন ৭৫ টাকা ২৪ পয়সা দর ছিল মুদ্রাটির।

মোটামুটি অপরিবর্তিত আছে সৌদি রিয়ালের দর। সর্ব্বোচ্চ বিক্রি হয় ২৫ টাকা ৩০ পয়সা দরে। ওঠানামা ছিল কানাডিয়ান ডলারের দামও। আর ভারতীয় রুপির জন্য গুনতে হয়েছে সর্বোচ্চ ১ টাকা ২০ পয়সা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply