পেসের পর পাকিস্তানের স্পিনে দিশেহারা শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পেসের যেন কোনো জবাবই আজ জানা নেই শ্রীলঙ্কার! ঘণ্টায় ১৪৫ থেকে ১৫০ কিলোমিটার গতির বলের সাথে ইনসুইং ও আউটসুইঙের সামনে অসহায় লঙ্কান ব্যাটারদের স্ট্যাম্প উপড়ে গেছে নিয়মিত বিরতিতে। তবে পেসারদের প্রথম স্পেলের পরই স্বস্তির নিঃশ্বাস ফেলার কোনো অবকাশ নেই লঙ্কানদের সামনে। স্পিন ঘূর্ণিতে আরও দুই উইকেট হারিয়ে ফাইনালের এক চতুর্থাংশ শেষেই যেন ব্যাকফুটে চলে গেছে শ্রীলঙ্কা।

নাসিম শাহর করা প্রথম ওভারেই দুর্দান্ত এক ইনসুইঙ্গারে উপড়ে গেছে কুশল মেন্ডিসের স্ট্যাম্প। পুরো ওভার জুড়েই এই পেসারের ইনসুইঙ্গারে নাকাল হয়েছে লঙ্কান টপ অর্ডার। অপর ওপেনার পাথুম নিশাঙ্কাও পারেননি আগের ম্যাচের ফর্ম এই ম্যাচে টেনে আনতে। ১১ বলে ৮ রান করে হারিস রউফকে উড়িয়ে মারতে গিয়ে মিড অফে বাবর আজমের তালুবন্দি হন তিনি। চারে নামা দানুশকা গুনাতিলাকাও পারেননি সুবিধা করতে। হারিস রউফের আগুনে গোলায় উপড়ে গেছে এই বামহাতির স্ট্যাম্প।

কেবল তিনে ব্যাট করতে নামা ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাটেই দেখা গেছে পাল্টা আক্রমণ। এই ব্যাটার পাওয়ার প্লেতেই তুলে নিয়েছেন ৪টি বাউন্ডারি। তবে ২১ বলে ২৮ রান করে পার্ট টাইম বোলার ইফতিখার আহমেদের হাতেই সফট ডিসমিসাল হয়ে সাজঘরে ফিরেছেন তিনিও। অধিনায়ক দাসুন শানাকাও পারেননি দলকে বিপর্যয় থেকে উদ্ধার করতে। শাদাব খানের স্ট্যাম্প টু স্ট্যাম্প বোলের ফ্লাইট মিস করে বোল্ড হয়ে মাত্র ২ রান করেই সাজঘরে ফেরেন তিনি।

উইকেটে এখন আছেন ভানুকা রাজাপাকসে ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। রাজাপাকসে ব্যাট করছেন ২৫ রান নিয়ে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৮৫ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply