‘রোহিতের সাথে বাবর-রিজওয়ানের তুলনাই চলে না’

|

ছবি: সংগৃহীত

বর্তমান টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের প্রথম দু’টি নাম মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের। তবে পাকিস্তানের সাবেক ওপেনার সালমান বাটের মতে, ভারতের অধিনায়ক রোহিত শর্মার সাথে তুলনাতেই আসতে পারবেন না এই দুই ব্যাটার। সালমান বাট মনে করেন, ভিরাট কোহলির ফিটনেসের অর্ধেকও যদি রোহিতের থাকতো, তবে প্রোটিয়া গ্রেট এবি ডি ভিলিয়ার্সের সাথে উচ্চারিত হতো রোহিত শর্মার নাম।

এশিয়া কাপ ফাইনালে মোহাম্মদ রিজওয়ান খেলেছেন ৪৯ বলে ৫৫ রানের ইনিংস। তবে এই ইনিংসের সাথে পুরো আসরে করা সর্বোচ্চ ২৮১ রানের জন্য প্রশংসিত না হয়ে উল্টো সমালোচিত হচ্ছেন পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটার। যে ধরনের ব্যাটিংয়ে এই রান করেছেন রিজওয়ান, তা যে টি-টোয়েন্টি ক্রিকেটে দলের জন্য তেমন কোনো কাজেই আসে না, আর বড় রান তাড়ায় যে উল্টো প্রতিপক্ষকেই সুবিধা দেয় সেরকমই বলছেন ক্রিকেট বিশ্লেষকরা। অন্যদিকে, বাবর আজমও এই আসরে হয়েছেন চূড়ান্ত ব্যর্থ। সবক’টি ম্যাচ খেলে পাকিস্তান অধিনায়কের রান মাত্র ৬৮!

বাবর ও রিজওয়ানের সাথে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার তুলনা টানতেই আপত্তি করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট। তার কাছে, রোহিত শর্মার স্বভাবজাত ব্যাটিং ক্রিকেটেরই শ্রেষ্ঠ দৃশ্যগুলোর অন্যতম। রোহিতের ব্যাটিংয়ের বড় এক ভক্ত সালমান বাট। তা রোহিত সহজে ছয়ই হাঁকাক, বা দারুণ টাইমিংয়ে সিঙ্গেল নিক। নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট বলেন, রোহিতের সাথে বাবর ও রিজওয়ানের তুলনাই হয় না। ভিরাট কোহলির ফিটনেসের অর্ধেকও যদি রোহিতের থাকতো, সে হতো ক্রিকেট ইতিহাসের সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটার। কেবল এবি ডি ভিলিয়ার্সের সাথেই তখন রোহিতের তুলনা হতো।

আরও পড়ুন: আইপিএলের জন্য জাতীয় দলের দায়িত্ব ছাড়ছেন বাউচার?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply