অ্যানফিল্ডে আয়াক্সের বিরুদ্ধে বড় পরীক্ষার সামনে লিভারপুল

|

ছবি: সংগৃহীত

একদম বিপরীত রেকর্ড নিয়ে আয়াক্সের বিরুদ্ধে ঘরের মাঠ অ্যানফিল্ডে নামতে যাচ্ছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। ‘এ’ গ্রুপের ইউরোপ সেরার আসরে প্রথম ম্যাচেই নাপোলির বিরুদ্ধে ১-৪ গোলে হেরে বসে অল রেডরা। অন্যদিকে, রেঞ্জার্সকে ৪-০ গোলে হারিয়ে সুবিধাজনক অবস্থানে আছে অ্যালফ্রেড শ্রিউডার্সের দল। এই গ্রুপ থেকে কোয়ালিফাই কারা করবে, এখনই সে ব্যাপারে বলা কঠিন। তবে এই গ্রুপ থেকে ত্রিমুখী লড়াইয়ের ক্ষেত্রে আজকের ম্যাচের ফলাফল ক্লপ শিষ্যদের জন্য খুবই।

গত মৌসুমে যে তিন ক্লাব চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের পূরণ ১৮ পয়েন্টই পেয়েছিল, তার মধ্যে আছে আয়াক্স ও লিভারপুল। তবে নাপোলির সাথে হেরে প্রথম কোনো ইংলিশ ক্লাব হিসেবে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৭টি ম্যাচ জয় করার দারুণ রেকর্ডের কাছ থেকে ফিরে এসেছে লিভারপুল। প্রিমিয়ার লিগেও নিজেদের সেরা ছন্দ থেকে বেশ দূরেই রয়েছে ক্লপ শিষ্যরা। অন্যদিকে, এডসন আলভারেজ, স্টিভেন বারঘুইস, মোজামেদ কুদুস এবং স্টিভেন বার্গউইনের গোলে রেঞ্জার্সকে হারিয়ে যেন গ্রুপের অন্যান্য প্রতিপক্ষকে যেন নীরব বার্তাই দিয়ে রেখেছে আয়াক্স।

নাপোলির সঙ্গে ম্যাচে ফেরা থিয়াগো আলকান্তারার প্রত্যাবর্তনে কিছুটা হলেও উজ্জীবিত হতে পারে অলরেডরা। তবে জর্ডান হেন্ডারসেন, নাবি কেইটা, অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইন ও কার্টিস জোনসকে ছাড়া এই ম্যাচেও খলেতে হবে তাদের। এই ম্যাচে ফুয়াবিও কারভালিওকে পাবার আশা করতে পারেন ক্লপ। তবে ইবরাহিম কোনাটে ও ক্যালভিন র‍্যামসেকে এই ম্যাচেও পাচ্ছে না লিভারপুল। সেই সাথে, ডিফেন্সে জো গোমেজের জায়গায় দেখা যেতে পারে জোয়েল মাতিপকে।

ইনজুরির বাইরেও মোহামেদ সালাহর অফফর্ম ইয়ুর্গেন ক্লপের কপালে বাড়াতে পারে আরও কিছু ভাঁজ। এই ম্যাচে ‘ইজিপসিয়ান কিং’র জায়গায় দিয়োগো জোটাকে দেখা গেলেও যেতে পারে।

আরও পড়ুন: বায়ার্নের ভূত তাড়াতে পারবে বার্সা?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply