রাজশাহীতে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহীতে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে মহব্বত আলী নামের এক যুবকের অর্থদণ্ডসহ যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত। রায় শেষে আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে এ রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২’র বিচারক মুহা: হাসানুজ্জামান। দণ্ডপ্রাপ্ত আসামি মহব্বত আলী রাজশাহী জেলার মোহনপুর উপজেলার গোপইল গ্রামের শুকুর আলী ওরফে বুদুর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ অক্টোবর বিকেল ৫টার দিকে মহব্বত তার এলাকার ১৩ বছরের এক মানসিক প্রতিবন্ধী শিশুকে গাছের ফল পেড়ে দেয়ার প্রলোভন দেখিয়ে বাগানে নিয়ে ধর্ষণ করে। পরে ওই শিশু বাড়ি গিয়ে ঘটনার বর্ণনা দেয়। ওই দিনই শিশুর মা মোহনপুর থানায় মামলা দায়ের করেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) নাসরিন আক্তার রিতা জানান, দীর্ঘ ৭ বছর চলা এই মামলায় সাক্ষ্য ও প্রমাণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মহব্বত আলীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন বিজ্ঞ আদালত। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply