পিপলস লিজিংয়ের ৭৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ, সব আসামি খালাস

|

সাক্ষ্য প্রমাণ না মেলায় জালিয়াতির মাধ্যমে ৭৩ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যানন্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. কবির মোস্তাক আহমেদসহ ৩ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (১০ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসিফুজ্জামান এই রায় দেন। রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে খালাসের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে দুদক।

পিপলস লিজিংয়ের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. কবির মোস্তাক আহমেদ, সাবেক সহকারী ব্যবস্থাপক মুকুট সুবল ও সোলায়মান রুবেলসহ ৫ জনের বিরুদ্ধে ২০১৬ সালে মামলা করে দুদক। মামলায় লিজ লোন এবং শেয়ার লোনে অনৈতিকভাবে ৭৩ কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়। তদন্ত শেষে দুদক অভিযোগপত্রে ড. কবির মোস্তাক আহমেদ, মুকুট সুবল এবং সোলায়মান রুবেলের নাম উল্লেখ করে।

মামলার পরপরই রুবেলকে গ্রেফতার করা হয়। আর ড. কবির মোস্তাক আহমেদ হাইকোর্টে অন্তবর্তীকালীন জামিন নিয়ে বিচারিক আদালতে আত্মসম্পর্মণ করেন। পরে পাসপোর্ট জমা দেয়ার শর্তে নিম্নআদালতের দেয়া জামিন হাইকোর্ট বহাল রাখেন।

এ মামলার শুনানিতে রাষ্ট্রপক্ষ শুধুমাত্র পিপলস লিজিংয়ের কর্মকর্তাদের বক্তব্য উপস্থাপন করে। ব্যাংক বা সংশ্লিষ্ট অন্য কোনো সাক্ষী উপস্থিত করতে পারেনি। তাই সাক্ষ্য প্রমাণের অভাব এবং রাষ্ট্রপক্ষ তাদের অভিযোগ প্রমাণে ব্যর্থ হওয়ায় দুর্নীতি হয়নি মর্মে বিচারিক আদালত সবাইকে খালাস দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply