ধর্ষণের অভিযোগে গ্রেফতার নেপাল ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সন্দীপ লামিছানে

|

নেপালের জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানেকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি এখন পুলিশি হেফোজতে রয়েছেন।

সম্প্রতি ১৭ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠলে দেশ ছাড়েন সন্দীপ। তবে স্বেচ্ছায় আত্মসমর্পণের জন্য দেশে ফেরেন তিনি। ফেরার আগে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি বলেন, আমি তদন্তের সকল পর্যায়ে সম্পূর্ণ সহযোগিতা করবো এবং নিজেকে নির্দোষ প্রমাণের জন্য আইনি লড়াই করবো। এরপরই গত ৬ অক্টোবর দেশে ফেরেন তিনি। বিমানবন্দরে নামার সাথে সাথেই পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

ধর্ষণের অভিযোগ উঠলে সন্দীপ লামিছানে নিজের ফেসবুকে লেখেন, আপনাদের সমর্থন, আস্থা, বিশ্বাস এবং আপনাদের সমালোচনা আমার কাছে সম্পদ। এটাকে আমি অনুপ্রেরণা মনে করি। আমি জানি, আমি ষড়যন্ত্র এবং মিথ্যা অভিযোগের শিকার। শীঘ্রই আমার বিরুদ্ধে দায়ের করা অন্যায় মামলা এবং অভিযোগের বিরুদ্ধে আইনি সহায়তা চাইবো এবং আমি নিশ্চিত যে ন্যায়বিচার পাবো। এসময় তিনি দ্রুতই ক্রিকেটে ফিরবেন বলে আশা প্রকাশ করেন। সন্দীপ লামিছানে আরও লিখেছেন, আত্মসমর্পণের ইচ্ছার কথা ইতোমধ্যেই আমি লিখিতভাবে পুলিশকে জানিয়েছি।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর তার বিরেুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর পলাতক সন্দীপকে ধরতে নেপাল পুলিশ আন্তর্জাতিক পুলিশ অর্থাৎ ইন্টারপোলের সাহায্য চেয়েছিল। ইন্টারপোল সন্দীপ লামিছানের বিরুদ্ধে ডিফিউশন নোটিশও জারি করেছিল।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply