গাইবান্ধা-৫ উপ-নির্বাচন: অনিয়মের অভিযোগে ৫১ কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে ৫০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করেছে নির্বাচন কমিশন। কেন্দ্র দখল ও বাধা দেয়ার অভিযোগে আওয়ামী লীগ ছাড়া বাকি প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

বুধবার (১২ অক্টোবর) সকাল ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

তিনি জানান, সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৪৫টি কেন্দ্রের ৫১টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।

এ বিষয় জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, ভোট কেন্দ্রের কক্ষে ভোটারের পরিবর্তে অন্যজন ভোট দেয়াসহ বিভিন্ন অভিযোগে ৫০টি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ রয়েছে। এছাড়া আরও কয়েকটি কেন্দ্রে এমন অভিযোগ পাওয়া গেছে। সেগুলা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। ভোট কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার ঘটনায় লাঙ্গলের প্রার্থীর অভিযোগের বিষয়টিও তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের এ উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগ থেকে সাবেক ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসান রিপন নৌকা প্রতীক নিয়ে, জাতীয় পার্টির (জাপা) এএইচএম গোলাম শহীদ লাঙ্গল মার্কা নিয়ে, বিকল্পধারার জাহাঙ্গীর আলম কুলা প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান আপেল, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান ট্রাক প্রতীক নিয়ে লড়ছেন।

উল্লেখ্য, গত ২৩ জুলাই ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া মারা গেলে তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply