পঞ্চগড়ে ৭৬৫ গ্রাম ওজনের কষ্টিপাথরসহ আটক ১

|

উদ্ধারকৃত কষ্টিপাথর।

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭৬৫ গ্রাম ওজনের কষ্টিপাথরসহ হাসিবুল ইসলাম (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। 

বুধবার (১২ অক্টোবর) সকালে আটককৃত হাসিবুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকেসহ পাথরটি আদালতে পাঠানো হয়। পাথরটির আনুমানিক বাজার মূল্য প্রায় ২ লক্ষ টাকা বলে জানা গেছে। 

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের গিতালগছ প্রাইমারি স্কুলের সামনে দিয়ে একটি লাল প্লাস্টিকের ব্যাগে জড়িয়ে পাথরটি ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় হাসিবুলের গতিরোধ করেন পুলিশ সদস্যরা। এ সময় পুলিশ দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে হাসিবুলকে আটক ও তার সাথে ব্যাগ তল্লাশী করে একটি কালো রঙের পাথর পান পুলিশ সদস্যরা।

পরে তেঁতুলিয়া চৌরাস্তা বাজারের একটি জুয়েলার্সে পরীক্ষা-নিরীক্ষার জন্য নেয়া হলে উদ্ধারকৃত পাথরটি কষ্টি পাথর বলে জানা যায়। পরে হাসিবুলের বিরুদ্ধে মূল্যবান কষ্টি পাথর ভারতে পাচারের উদ্দেশ্যে দখলে রাখার দায়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (বি) এর ১ (এ) ধারায় মামলা দায়ের করে পুলিশ। বুধবার তাকে জেলা আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু সাঈদ চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৭৬৫ গ্রামের ওজনের প্রায় ২ লক্ষ টাকার মূল্যের কষ্টিপাথরসহ এক যুবককে আটক করেছি আমরা। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

/এসএইচ 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply