ম্যাচ শেষে বাবর-রিজওয়ানের কাছ থেকে পরামর্শ নিলেন লিটন

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে একটিও ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। বাংলা ওয়াশ সিরিজে নিজেরাই ওয়াশ হয়ে গেলো বাংলাদেশ। শেষ ম্যাচে হারতে হয়েছে পাকিস্তানের বিপক্ষে।

এই ম্যাচের পর দেখা গেছে অদ্ভুত সুন্দর এক দৃশ্য। বাংলাদেশের তারকা ব্যাটার লিটন দাস মন দিয়ে শুনেছেন পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের কথা।

সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের কথোপকথনের ভিডিও পোস্ট করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। উর্দুতে যেখানে লিটনের জন্য নানা পরামর্শ দিয়েছেন বাবর ও রিজওয়ান। তাদের কথায় জোর ছিল বাইরের কথায় কান না দেয়ার বিষয়ে।

ভিডিওর শুরুতে বাবরকে বলতে শোনা যায়, যত কম শুনবেন আত্মবিশ্বাস ততটাই স্থির থাকবে। না চাইতেও আপনার মাঝে দ্বিধা চলে আসেই, আপনি ভালো করতে থাকলেও। কেউ একজন কোনো কথা বলে দিলো, সেটা শুনলে সমস্যা।

এরপর রিজওয়ান বলেন, রিস্টার্ট বাটন চাপো, সব শেষ হবে তাতে। খেলায় ০ হবে, ১০ হবে, সেঞ্চুরি হবে। ড্রেসিংরুমে যদি নিজেকে ভিন্ন বানাতে পারো তাহলে পরিস্থিতি ভিন্ন হবে। তখন সেখানে অনেকে এমন হবে যারা সাকিবের মতো মানসিকভাবে শক্ত।

এই কথার পর, রান করার সময় এমনিতেই মাথা স্থির থাকে; কিন্তু যখন রান করেন না তখন? এমন প্রশ্ন করেন রিজওয়ানের কাছে লিটন দাস।

জবাবে রিজওয়ান বলেন, মানসিকভাবে নিজেকে এক জিনিসের জন্য তৈরি করে ফেলো। ক্যারিয়ারে এমন ১০ ইনিংস যাবে যেখানে আমি সব করে ফেলতে পারব, আবার এমন ১০ ইনিংস যাবে যেখানে কিছু করতে পারব না। যে বড় প্লেয়ার হবে সে এই ২০ ইনিংসে ৪ বার ফ্লপ হবে, ১৬ বার জিতবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply