ভোলায় সড়কের বেহাল দশা, ৭ উপজেলার মানুষের দুর্ভোগ চরমে

|

স্টাফ করেসপনডেন্ট, ভোলা:

দুর্ভোগের আরেক নাম ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়ক। বেহাল সড়কের কারণে ভোগান্তিতে এ পথে চলাচলকারী হাজারও মানুষ। এ অবস্থায় চলমান সংস্কার কাজ আরও একবছর পিছিয়ে গেছে। নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির কারণ দেখিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান বরাদ্দ বৃদ্ধির দাবি জানিয়েছে। আর সড়ক বিভাগ বলছে, শুষ্ক মৌসুমেই শেষ হবে সব কাজ।

জানা গেছে, ভোলা সদরের সাথে ৭ উপজেলার যোগাযোগের একমাত্র মাধ্যম ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়ক। গত বছর এপ্রিল মাস থেকে শুরু হয় সড়ক প্রশস্ত ও মজবুতকরণের কাজ। কিন্তু কাজের ধীরগতিতে ভোগান্তি বেড়েছে এ পথে চলাচলকারীদের।

৯৪ কিলোমিটার সড়ক প্রশস্ত করার পাশাপাশি গার্ডার ব্রিজ ও কালভাট নির্মাণের কথা রয়েছে। কিন্তু কাজের মাঝপথে এসে বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়েছে সাত ঠিকাদারের একজন।

তিনি বলেন, নির্মাণসামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে। আমরা খুব সমস্যার মধ্যে আছি। সরকার যদি আমাদের দিকে একটু তাকায় তাহলে আমাদের খুব উপকার হয়।

চলতি বছরের ডিসেম্বরে কাজ শেষ হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে একবছর বাড়ানো হয়েছে মেয়াদ। শুস্ক মৌসুমে কাজ শেষ করার আশা নির্বাহী প্রকৌশলীর।

ভোলা সড়ক ও জনপদ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম বলেন, অস্বাভাবিক বৃষ্টিপাতের কারণে কাজের গতি কিছুটা বাধাপ্রাপ্ত হয়েছে। তবে আমরা আশা করছি এতে জনগণের যে দুর্ভোগ হচ্ছে তা বহুলাংশে কমে যাবে যখন আমরা শুষ্ক মৌসুমেই কাজটা শেষ করতে পারবো।

প্রসঙ্গত, ২০২১ সালে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের ৯৪ কিলোমিটারের সড়ক ১৮ ফুট থেকে ৩০ ফুটে প্রশস্ত করার প্রকল্প নেয়া হয়। ৮টি প্যাকেজে প্রকল্পের ব্যয় প্রায় সাড়ে ৮শ’ কোটি টাকা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply