গাজীপুরে শোক মিছিলে হামলা: বিএনপি নেতা সোহরাবের জামিন আবেদন নামঞ্জুর

|

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

গাজীপুরে শোক মিছিলে হামলা সংক্রান্ত মামলার ৬ নম্বর আসামি বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিনের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (১৭ অক্টোবর) গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণপূর্বক জামিন প্রার্থনা করলে আদালত দুই দফা শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মো. সোহরাব উদ্দিনের দাবি, ঘটনার সময় চিকিৎসার জন্য লন্ডনে ছিলেন তিনি। আদালতে তার পাসপোর্ট দেখানো হয়েছে বলেও জানান তার আইনজীবী।

আদালত সূত্রে জানা গেছে, সোহরাব উদ্দিন সোমবার গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেনের ৫নং আদালতে আত্মসমর্পণপূর্বক জামিন প্রার্থনা করলে বিচারক সরাসরি তার জামিনের আবেদন নামঞ্জুর করেন। পরবর্তীতে তার আইনজীবী এড. সিদ্দিকুর রহমান গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলামের আদালতে জামিনের আবেদন পুনরায় শুনানির জন্য আবেদন করেন। তবে তিনি শুনানি না করে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইটের ২নং আদালতে প্রেরণ করেন।

সকাল সাড়ে ১১টায় তার আদালতে ২য় দফা জামিন শুনানি হয়। পরবর্তীতে বিকেল সাড়ে ৩টার পর বিচারকের খাসকামরা থেকে জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ আসে। এই নির্দেশ কোর্ট ইন্সপেক্টর মো. মিজানুর রহমান খানের মাধ্যমে সোহরাব উদ্দিনের আইনজীবীকে জানিয়ে দেয়া হয়।

সোহরাব উদ্দিনের আইনজীবী সিদ্দিকুর রহমান জানান, চিকিৎসার জন্য গত ৪ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত যুক্তরাজ্যের লন্ডনে ছিলেন এই সোহরাব। গত ১০ অক্টোবর গাজীপুরে বিএনপির শোক মিছিলে হামলার ঘটনায় করা মামলায় পুলিশ তাকে ৬ নম্বর আসামি করেছিল। তবে সেই সময় দেশের বাইরে থাকলেও আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে রায় শুনে ক্ষুব্ধ হয়ে সোহরাব উদ্দিন বলেন, দেশে আইনের শাসন নেই। ঘটনার সময় আমি দেশের বাহিরে ছিলাম। অথচ ষড়যন্ত্রের মাধ্যমে আমার নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমি বিএনপির কর্মী হওয়ায় আদালতে ন্যায় বিচার পাইনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply