সৌরভকে আইসিসির সভাপতি পদে লড়তে দেয়ার দাবি মমতার; চান মোদির হস্তক্ষেপ

|

ফাইল ছবি

ভারতের সাবেক অধিনায়ক ও সদ্য সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে আইসিসির নির্বাচনে সভাপতি পদে লড়তে দেয়ার দাবি জানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপও দাবি করেন তিনি। মমতার মনে করেন, অন্যায়ভাবে বিসিসিআই থেকে বাদ দেয়া হয়েছে সৌরভকে।

দীর্ঘ ৩ বছর ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব পালন করেছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তবে সে পদে আর থাকছেন না প্রিন্স অব ক্যালকাটা- এমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে বিসিসিআইয়ের ভাইস-প্রেসিন্ডেন্ট রাজিব শুক্লার বক্তব্যে।

বিজেপির বৃত্তে ঢুকতে না চাওয়া এবং তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জীর সঙ্গে ঘনিষ্টতার কারণেই নাকি বিসিসিআইয়ের এমন সিদ্ধান্ত বলে গুঞ্জন শোনা যাচ্ছে বিভিন্ন জায়গায়। তবে এবার সে বিষয়ে মুখ খুলেছেন মমতা। তার মতে, অন্যায়ভাবে বাদ দেয়া হয়েছে সৌরভকে। এ সময় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহকেও এক হাত নিয়েছেন এ তৃণমূল নেত্রী।

মমতা ব্যানার্জি বলেন, আমি একটা কথা আপনাদের বলবো। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের পক্ষ থেকে বলবো, সৌরভ আমাদের গর্ব। সৌরভ দক্ষতার সঙ্গে মাঠেও খেলেছে, প্রশাসনেও কাজ করেছে। ও বিসিসিআইয়ের সভাপতি ছিলো। আদালত একটা অর্ডার দিয়েছিলো যাতে তিন বছরের টার্ম ওকে দেয়া হয়েছিলো, তবে আরও একজন তা পেয়েছিলেন। তিনি অমিত শাহের ছেলে। অমিত বাবুর ছেলে রয়ে গেলেন, সৌরভ শুধু বাদ পড়লো। সে থাকুন, আমার কোনো যায় আসে না। কিন্তু সৌরভকে বাদ দেয়া হলো কোন উদ্দেশ্যে?

সম্প্রতি, চার দিনের সফরে উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা। বিমানবন্দরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে মমতা বলেন, কোনো রকম রাজনীতি না করে দেশের ক্রিকেটের স্বার্থে সঠিক সিদ্ধান্ত নিন। জগমোহন ডালমিয়াও বিসিসিআই থেকে আইসিসিতে গিয়েছিলেন। সেভাবে দেখতে গেলে সৌরভও আইসিসির প্রেসিডেন্ট পদের জন্য লড়তে পারেন৷ আমি প্রধানমন্ত্রীকে একান্ত অনুরোধ করবো, সৌরভকে যেনো আইসিসিতে প্রেসিডেন্ট পদে লড়তে দেয়া হয়৷ তাকে বঞ্চনা করা হয়েছে৷ কেনো? ওর দোষ কী! আমরা সৌরভের জন্য গর্বিত৷

প্রসঙ্গত, আইসিসির আসন্ন নির্বাচনে সৌরভ লড়বেন কিনা সেটি পরিষ্কার হয়ে যাবে আগামী ১৮ অক্টোবর।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply