বাংলাদেশের বিপক্ষে জয়েই আত্মবিশ্বাস পেয়েছিলো স্কটল্যান্ড: রিচি বেরিংটন

|

ফাইল ছবি

বড় মঞ্চে বাংলাদেশের বিপক্ষে পাওয়া জয় থেকেই আত্মবিশ্বাস খুঁজে পেয়েছিলো স্কটল্যান্ড- এমনটাই জানিয়েছেন স্কটিশ অধিনায়ক রিচি বেরিংটন। আর, সেই জয়টা স্কটিশ সমর্থক আর ক্রিকেটারদের মনে এখনও গেঁথে আছে বলে জানিয়েছেন স্কটল্যান্ডের কোচ শেন বার্গার। সংবাদ সম্মেলনে দুজনই জানালেন, এবারের বিশ্বকাপের পরের ম্যাচগুলোতে আরও আগ্রাসী ক্রিকেট খেলতে চায় স্কটল্যান্ড।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিলো স্কটিশরা। বিশ্বকাপের মঞ্চে নিজেদের উদ্বোধনী ম্যাচেই টাইগারদের হারিয়ে উল্লাসে মেতেছিলো তারা। আর সুপার টুয়েলভে উঠতে বাংলাদেশকে ঠেলে দিয়েছিলো অনিশ্চয়তায়। সেই স্কটিশরা এবারও চমক দেখাতে চায়। খেলতে চায় আরও আক্রমণাত্মক এবং ব্র্যান্ড নিউ ক্রিকেট।

বিস্তারিত দেখুন এখানে

বাংলাদেশের সাথে সেই জয় সম্পর্কে স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটন বললেন, সেই ম্যাচে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে। পেছনে তাকালে আমরা এখনও সেখান থেকে আত্মবিশ্বাস পাই। তবে, এবার আমরা আগ্রাসী এবং নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। এ লেভেলে ম্যাচ জিততে আমরা আমাদের সর্বোচ্চটা দিতে চাই।

শুধু তাই নয় বাংলাদেশের বিপক্ষে পাওয়া সেই জয় স্কটল্যান্ডের ক্রিকেটে এনেছে ব্যাপক পরিবর্তন। এখনও স্কটিশ সমর্থক ও ক্রিকেটাররা হৃদয়ে ধারণ করেন ওই ম্যাচটি।

স্কটল্যান্ডের কোচ শেন বার্গার বলেন, বাংলাদেশের বিপক্ষে পাওয়া ওই জয় দীর্ঘদিন আমাদের সমর্থক-ক্রিকেটারদের মনে থাকবে। আমরা যা চেয়েছি তার থেকেও অনেক বেশি পেয়েছি ওই ম্যাচে। সেবার প্রথম ম্যাচে জয়টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিলো।

প্রসঙ্গত, এবারও কোয়ালিফাই রাউন্ডে খেলছে স্কটল্যান্ড। আর বাংলাদেশ সরাসরি খেলবে সুপার টুয়েলভে। সেখানেও দেখা হয়ে যেতে পারে দু’দলের। সেক্ষেত্রে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে উঠতে হবে স্কটল্যান্ডকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply