জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হওয়ার পেছনে সিসি ক্যামেরার ভূমিকা আছে: সিইসি

|

জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু করতে সিসি টিভির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। গাইবান্ধা নির্বাচনে ইসি’র পদক্ষেপের বার্তা সকলের কাছে পৌঁছে গেছে বলে মনে করেন তিনি। বলেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে জেলা পরিষদে। অন্যান্য নির্বাচনেও প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করতে চায় নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সিসি ক্যামেরা দিয়ে যেভাবে পর্যবেক্ষণ করা হয়, তাতে ভোটার বা প্রার্থী কোনো বড় অনিয়ম করলে ভোট বন্ধ করে দেয়া হবে। সিসিটিভির মাধ্যমে আমাদের নির্বাচন পরিচালনায় একটা নতুন অভিজ্ঞতা হয়েছে। এর মাধ্যমে আমার মনে সামনে আরও ভালো করার সুযোগ তৈরি হবে।

নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা খুবই সন্তুষ্ঠ, খুব ভালো ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। কোথাও থেকে কোনো গোলোযোগ বা হানাহানির খবর আমাদের কাছে আসেনি, আমরা দেখিওনি।

জেলা পরিষদে সরাসরি সাধারণ ভোটারদের অংশগ্রহণের সুযোগ নেই। স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিরাই এখানকার ভোটার। তাই জনমনে উৎসব না থাকলেও ভোটের চিত্র দেখার আগ্রহ ছিল রাজনৈতিক মহলে। সকাল থেকেই ইসি ভবনে বসে তা পর্যবেক্ষন করেন প্রধান নির্বাচন কমিশনার। প্রায় ১ হাজার ৪০০ ক্যামেরায় ধরা পড়ে ৪৭৭টি কেন্দ্রের ভোটের চিত্র।

প্রসঙ্গত, সোমবার (১৭ অক্টোবর) দেশের ৫৭টি জেলা পরিষদে নির্বাচন হয়েছে। সকাল ৯টায় শুরু হওয়া এই ভোট চলে দুপুর ২টা পর্যন্ত। আর এই ভোটের সার্বিক পরিস্থিতি সিসি ক্যামেরায় ঢাকা থেকে পর্যবেক্ষণ করেছে নির্বাচন কমিশন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবার ভোটগ্রহণ করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply