শেষ হলো কাতার বিশ্বকাপে অ্যালকোহল নিয়ে জল্পনা-কল্পনা

|

ছবি: সংগৃহীত

কাতারে অবস্থানরত ফুটবল সমর্থকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করবে ইন্টারন্যাশনাল পুলিশ কো-অর্ডিনেশন সেন্টার। স্থানীয় নিরাপত্তা বাহিনীর সাথে সমন্বয় করে পুরো আয়োজনে কাজ করবে তারা। সেই সাথে শুধুমাত্র লাইসেন্সধারীদের কাছে অ্যালকোহল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বিশ্বকাপ আয়োজক কমিটি। নির্দিষ্ট কিছু অঞ্চল ও স্টেডিয়ামে খেলার সময়ে অ্যালকোহল পান করতে পারবেন তারা।

বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতের বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফুটবল সমর্থকদের আগমন ঘটবে কাতারে। অবশ্যই তাদের নিরাপত্তার বিষয়টি আমাদের কাছে প্রাধান্য পাবে। আর এই অতিথিদের সার্বিক নিরাপত্তা প্রদান করবে ইন্টার ন্যাশনাল পুলিশ কো-অর্ডিনেশন সেন্টার। আশা করছি সকলের সমন্বয়ে ভালো একটি বিশ্বকাপের আয়োজন হতে যাচ্ছে কাতারে।

ছবি: সংগৃহীত

ফুটবলের সাথে অ্যালকোহলের বিষয়টি এক সুতোয় বেঁধেছেন সমর্থকরা। দলের অর্জনে মাঠ কিংবা মাঠের বাইরে উদযাপনেও কম যান না তারা। আয়োজক দেশ কাতার হওয়ায় চোখ রাঙাচ্ছিল অ্যালকোহলের বিষয়টি। তবে বিষয়টি পরিষ্কার করলেন কাতার বিশ্বকাপের ম্যানেজিং ডিরেক্টর কলিন স্মিথ। তিনি বলেছেন, আমরা সকলেই জানি, কাতার একটি মুসলিম রাষ্ট্র। তাই অ্যালকোহলের বিষয়ে তাদের বিধিনিষেধ রয়েছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি শুধুমাত্র লাইসেন্সধারীরা অ্যালকোহল কেনার সুযোগ পাবে। সেই সাথে কেনাবেচার জন্য নির্দিষ্ট অঞ্চল ভাগ করে দেয়া থাকবে। আর খেলার সময়ে লাইসেন্সধারীরা স্টেডিয়ামে বসেই অ্যালকোহল কেনার সুযোগ পাবেন।

২০ নভেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে কাতার বিশ্বকাপের। এক মাসের মহারণ শেষে ১৮ ডিসেম্বর জানা যাবে এবারের চ্যাম্পিয়ন দল। বিশ্বকাপ উপভোগ করতে এরই মধ্যে কাতারে আমন্ত্রণ জানিয়েছে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

আরও পড়ুন: ইচ্ছেশক্তিই আমাকে এগিয়ে নিয়েছে বহুদূর: বেনজেমা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply