ফরিদপুরের পদ্মার চরে কুমির আতঙ্ক, আহত ১

|

ছবি: সংগৃহীত

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের পদ্মার চরে আবারও দেখা দিয়েছে কুমির আতঙ্ক। বৃহস্পতিবার (২২ অক্টোব) ভোরে সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের মুনসুরাবাদ গ্রামে পারুলী বেগম নামের এক গৃহবধু আহতের ঘটনায় কুমির আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। আহত পারুলীকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা গেছে।

আহত গৃহবধুর স্বামী শেখ আব্দুর রাজ্জাক জানান, ফজরের নামায পড়তে উঠেছিলাম আমরা। এ সময় ঘর থেকে বের
হয়ে হাঁস-মুরগির ঘরের কাছে শব্দ পেয়ে সেদিকে এগিয়ে যান আমার স্ত্রী। শিয়ালের ভয়ে হাঁস মুরগীর ঘরের চারপাশে নেট জালের বেড়া দেয়া ছিল। সেখানে শব্দ পেয়ে আমার স্ত্রী মনে করেছিলেন যে, গরুর বাছুর বুঝি ওই নেটে আটকে গেছে। তিনি নেট উঁচু করার সাথে সাথে কুমির তাকে কামড় দেয়। তিনি চিৎকার করে বাঁশের লাঠি নিয়ে গিয়ে কয়েকটা বাড়ি দিলে কুমিরটি পাশের নালায় নেমে যায়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুর রহমান নিশ্চিত করেন যে, তার স্ত্রীকে কামড় দেয়া জন্তুটি কুমিরই ছিল। এবং কুমিরটি এখনো পদ্মা নদী সংযুক্ত ওই নালায়ই রয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত বছর একই এলাকা থেকে একটি কুমির ধরা পড়েছিল। ওই কুমিরটিকে বন বিভাগের সহায়তায় খুলনায় নিয়ে নিরাপদ স্থানে অবমুক্ত করা হয়। চরটি পদ্মা নদী বেষ্টিত হওয়ায় বর্ষায় ওই এলাকার নালা-পুকুর সব পদ্মা নদীর সাথে মিশে যায়।

এদিকে, কুমিরের কামড়ে একজন আহত হবার ঘটনায় এলাকায় আবারও দেখা দিয়েছে কুমির আতঙ্ক।

নর্থ চ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত বছর যেখান থেকে কুমিরটিকে আটক করা হয়েছিল, তার আশেপাশেই আজকের ঘটনাটি ঘটেছে। বিষয়টি জেলা প্রশাসক ও বন বিভাগের খুলনা রেঞ্জের কর্মকর্তাদের জানানো হয়েছে। সকাল থেকে ওই এলাকায় গ্রাম পুলিশ সদস্যদের মোতায়েন করে রেখেছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply