এনগিদির পেসে নাকাল ভারত

|

ছবি: সংগৃহীত

পার্থে লুঙ্গি এনগিদির পেসে বিপর্যস্ত ভারত। এই প্রোটিয়া পেসারের দুর্দান্ত বোলিংয়ে ৯ ওভারেই ব্যাটিং লাইনআপের অর্ধেক হারিয়ে ধুঁকছে রোহিত শর্মার দল। প্রতিবেদনটি লেখার সময় ভারতের সংগ্রহ ছিল ১১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৬৭ রান।

ফাস্ট বোলারদের জন্য স্বর্গ হিসেবে ধরা হয় পার্থের উইকেটকে। বাড়তি বাউন্স ও পেসকে কাজে লাগিয়ে ভারতকে বিপদে ফেলার কাজে প্রথম থেকেই চেষ্টা করে গেছেন ওয়েইন পারনেল ও কাগিসো রাবাদা। তবে প্রথম পরিবর্তিত বোলার হিসেবে আক্রমণে এসেই দলকে সাফল্য এনে দিয়েছেন লুঙ্গি এনগিদি। একই ওভারে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুলকে বিদায় করেন এই পেসার।

ভারতের উদ্বোধনী জুটি বেশ ক’দিন ধরেই ভালো সূচনা এনে দিতে পারছে না দলকে। তবে ভিরাট কোহলির ব্যাটে সেই আঁচ লাগেনি দলের পারফরমেন্সে। তবে আজ হাসেনি কোহলির ব্যাট। চলতি আসরে প্রথমবারের মতো আউট হলেন এই ব্যাটিং মায়েস্ত্রো। ১১ বলে ১২ রান করা এই ব্যাটারকে আউট করে ভারতীয় শিবিরে বড়সড় ধাক্কা দেন এনগিদি। দলে আসা দীপক হুদাও পাননি রানের দেখা। আইনরিখ নরকিয়ার বলে শূন্য রানেই আউট হয়েছেন হুদা। তবে, এনগিদির শিকার হয়ে হার্দিক পান্ডিয়াও সাজঘরে ফিরলে সূর্যকুমার যাদব ও দীনেশ কার্তিকের দিকে তাকিয়ে থাকা ছাড়া ভারতের আর কোনো উপায়ই অবশিষ্ট থাকেনি।

ইতোমধ্যে প্রথম দুই ম্যাচে দাপটের সাথে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ভারত। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় জয় ছিনিয়ে নিয়েছে। তবে প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাদের। ফলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নাম্বারে অবস্থান করছে প্রোটিয়ারা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply