ফেনীতে মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

|

ফেনী প্রতিনিধি:

ফেনীতে মাদকের মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামির নাম মো. ইসমাইল (৩৬)। তিনি ফেনী সদর উপজেলার পূর্ব কাছাড় গ্রামের আলী নেওয়াজের ছেলে। আদালতে রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় প্রদান করেন। ফেনী কোড পুলিশের পরিদর্শক গোলাম জিলানী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

আদালত ও মামলার এজাহার সূত্র জানায়, ২০১৪ সালের ১১ এপ্রিল সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের ফেনী সদর উপজেলার পুলিশ লাইনের সামনের সড়ক হয়ে একটি সিএনজি চালিত অটোরিকশা নিয়ে আসামি মো. ইসমাইল ফেনী শহরের দিকে যাচ্ছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দুর্লভ চন্দ্র দাস তার অটোরিকশা তল্লাশি করে ২৫ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন এবং তাকে গ্রেফতার করেন। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দুর্লভ চন্দ্র দাস বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে একই বছরের ৩০ এপ্রিল আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করা হয়। ২০১৫ সালের ৩০ এপ্রিল মামলার চার্জ গঠন করা হয়। মামলায় ৮ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।

আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর সিনিয়র সহকারী সরকারী কৌসুলি দ্বিজেন্দ্র কুমার কংশ বনিক।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply