স্তব্ধ মার্সেই, শেষ মুহূর্তের নাটকীয়তায় শেষ ১৬’এ টটেনহাম

|

ছবি: সংগৃহীত

স্টাডে ভেলড্রোমে তখন যেন শোকের নিস্তব্ধতা। উৎসবের প্রস্তুতি নিয়ে যে বিষাদকে বরণ করে নিয়েছে মার্সেই! অন্যদিকে শেষ মিনিটে পিয়েরে এমিল হজবার্গের গোলে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ নিশ্চিত করলো টটেনহাম। ডি গ্রুপ থেকে চরম নাটকীয়তার পর এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সাথে উৎরে গেলো স্পার্সরা। আর বিদায় নিলো লিসবন ও মার্সেই।

এই ম্যাচ থেকে কেবল ড্র দরকার ছিল স্পার্সদের। ম্যাচের প্রথমার্ধের খেলা দেখে মনে হচ্ছিল, আন্তোনিও কন্তের দল হয়তো বাদ পড়তে যাচ্ছে ইউরোপ সেরার আসর থেকে। কিন্তু মার্সেই ডিফেন্ডার চ্যান্সেল মেমবার গোলে কেবল লিডই নেয়নি মার্সেই, পুরো প্রথমার্ধ জুড়েই ছড়ি ঘুরিয়েছে হ্যারি কেইনদের ওপর। আর এক গোলে পিছিয়ে পড়ে শীর্ষস্থান থেকে তিনে নেমে গেছে টটেনহাম। অন্য ম্যাচে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে নিজেদের মাঠে এগিয়ে গিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে স্পোর্টিং লিসবন।

ছবি: সংগৃহীত

তবে দ্বিতীয়ার্ধে ক্লেমেন্ত লংলের হেডারে ম্যাচে সমতা ফেরায় কন্তের দল। এরপর সে অবস্থায় ম্যাচ শেষ করতে পারলেই যে বাঁচে কেইন-সনরা! মার্সেই যে আক্রমণের ঝড় বইয়ে দিচ্ছিল স্পার্সের রক্ষণে! তবে সুযোগ মিসের হতাশা নিয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যেতে হয়েছে মার্সেইকে। উল্টো, ৯৫ মিনিটে পিয়েরে এমিল হজবার্গের গোলে হতাশার চোড়া স্রোত বয়ে গেছে পুরো স্টাডে ভেলোড্রোমে।

হিসেবের খোলনলচে পাল্টে গেছে অন্য ম্যাচেও। আর্থুর গোমেজের গোলে প্রথমার্ধ শেষে গ্রুপের শীর্ষে থাকা স্পোর্টিং লিসবনকে কঠিন বাস্তবতা দেখিয়েছে দ্বিতীয়ার্ধে ফ্রাঙ্কফুর্টের হয়ে গোল করা দাইচি কামাদা ও কোলো মোয়ানি। এই দুই গোলে লিসবনকে হারিয়ে নকআউটের টিকিট নিশ্চিত করেছে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ফ্রাঙ্কফুর্ট।

আরও পড়ুন: নাপোলিকে মৌসুমের প্রথম হারের স্বাদ দিলো লিভারপুল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply