ভোট চলছে শতাধিক উপজেলা-পৌরসভা-ইউপিতে

|

সীমানা জটিলতাসহ নানা কারণে স্থগিত থাকা বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ বুধবার (২ নভেম্বর)। উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ পর্যায়ে সারাদেশে ১০২টি সাধারণ ও উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বুধবার সকাল ৮টায় শুরু হওয়া এ ভোটাভুটি চলবে বিকেল ৪টা পর্যন্ত। সারাদেশে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল থেকে পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে কেন্দ্রে ভিড় জমাচ্ছেন ভোটাররা।

যেসব জায়গায় নির্বাচন চলছে:
তিন উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো- চট্টগ্রামের কর্ণফুলী, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনগর।

উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৪টি উপজেলায়। ওই চার উপজেলা হলো- নেত্রকোণা সদর, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা।

চট্টগ্রামের ফটিকছড়ি, জামালপুরের হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

১৯টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো- জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা; কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল; জামালপুরের মেলান্দহ উপজেলার আদ্রা ও ফুলকোচা; ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া; নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম; সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং; ব্রাহ্মণবাড়ীয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর।

উপ-নির্বাচন হচ্ছে ১২টি ইউপিতে। সেগুলো হলো- লালমনিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়ার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোণার মদনের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনার মহিচাইল এবং মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী।

এছাড়া ইউপি সদস্য পদে উপ-নির্বাচন হচ্ছে ৫৮টি ইউনিয়নের ৬০টি ওয়ার্ডে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply