ইমরান খানকে হত্যার লক্ষ্যে একে-৪৭ রাইফেল নিয়ে প্রস্তুত ছিল আরও একজন!

|

হামলার পর ইমরান খানকে দ্রুত সরিয়ে নেয়া হয় বুলেটপ্রুফ গাড়িতে। ছবি: সংগৃহীত।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের হামলাকারী গ্রেফতার হয়েছে। এরই মধ্যে হামলার দায় স্বীকার করেছে ওই হামলাকারী। তবে এখন জানা যাচ্ছে, একজন নয়, হামলার জন্য ভিড়ের মধ্যেই প্রস্তুত ছিল আরও একজন। তার কাছে ছিল একে-৪৭ রাইফেলও! খবর এনডিটিভির।

পাঞ্জাব পুলিশ জানিয়েছে, হামলাকারী যুবক ছাড়া আরও এক ব্যক্তি বিক্ষোভ মিছিলে একে-৪৭ রাইফেল নিয়ে ওঁৎ পেতে ছিল। তবে তাকে এখনও শনাক্ত করা যায়নি।

হামলাকারীর স্বীকারোক্তির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গেছে, থানায় নিয়ে তাকে বিভিন্ন বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তখন হামলাকারী বলে, ইমরান খান মানুষকে যেভাবে বিভ্রান্ত করছিল, সেটা আমি সহ্য করতে পারিনি। তাই যেদিন তিনি লাহোরে লং মার্চের ঘোষণা দিয়েছিলেন সেদিনই তাকে হত্যার সিদ্ধান্ত নিই।

হামলাকারীকে আরও বলতে শোনা গেছে, আমি ইমরান খানকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি। শুধুমাত্র তাকেই মারতে চেয়েছিলাম আমি, আর কাউকে না। আমি একাই এ পরিকল্পনা করি, আমার সাথে আর কেউ নেই।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবে একটি বিক্ষোভ মিছিলে ইমরান খানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সেখানে ছয় রাউন্ড গুলি ছোড়ে হামলাকারী। এতে ডান পায়ে গুলিবিদ্ধ হলেও এখন বিপদমুক্ত ইমরান খান। তবে এ হামলায় তার এক সমর্থক প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন নেতাকর্মী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply